আলীকদমে তথ্য অধিকার দিবস পালন

                                                                              নিজস্ব প্রতিনিধি :

‘জানবো জানাবো, দুTIB Pic 29.09.15র্নীতি রুখবো’ এই স্লোগানকে সামনে নিয়ে ২৯ সেপ্টেম্বর আলীকদম উপজেলায় র‌্যালি আলোচনা ও তথ্য অধিকার আইন বিষয়ক লিফলেট বিতরণের মাধ্যমে পালিত হয় আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস ২০১৫।

সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি’র সহায়তায় উপজেলা প্রশাসন ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপ আলীকদম শাখা এসব অনুষ্ঠানের আয়োজন করে। সকাল সাড়ে নয়টায় রঙ্গিন ব্যানার ফেস্টুন সজ্জিত বনার্ঢ্য র‌্যালী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আলীকদম সরকারি আদর্শ প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলামিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রদান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জনাব মোঃ আবুল কালাম। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, তথ্য অধিকার আইন বাস্তবায়নের মাধ্যমে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে এবং দুর্নীতি হ্রাস পাবে। অবাধ তথ্য প্রবাহ দুর্নীতি প্রতিরোধের মুখ্য হাতিয়ার।

তাই দুর্নীতি প্রতিরোধের জন্য তথ্যের সহজলভ্যতা একান্ত প্রয়োজন। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা তথ্য অধিকার আইন ২০০৯ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টিআইবি’র এরিয়া ম্যানেজার ইকবাল হোসেন, স্বজন চকরিয়ার আহবায়ক এমএমএইচ ইয়াসির আরাফাত চৌধুরী ,কক্সবাজার ইয়েস ফ্রেন্ডস উপ-দলনেতা সুমন চন্দ্র এবং আলীকদম ইয়েস ফ্রেন্ডস দলনেতা ফাহিমা আক্তার ও উপ-দলনেতা এস এম জিয়া উদ্দীন জুয়েল সহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন।


শেয়ার করুন