আর্থিক, বস্ত্র, মিউচুয়াল ফান্ড, সিমেন্ট এবং প্রকৌশল খাতের কারণে বড় পতনেও লেনদেন টেনে তুলেছে 

সিটিএন ডেস্ক:

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) শেয়ারবাজারে পড় পতন হয়েছে। এদিন শেয়ারবাজারের ৮০ শতাংশ কোম্পানির পতন হয়েছে। কিন্তু পতনেও লেনদেন আজ বেড়েছে। ডিএসইতে আজ লেনদেন বেড়েছে ৫৭ কোটি টাকারও বেশি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ চার খাতের কারণে বড় পতনেও ডিএসইর লেনদেন বেড়েছে। খাতগুলো হলো- আর্থিক, বস্ত্র, মিউচুয়াল ফান্ড, সিমেন্ট এবং প্রকৌশল খাত।

আর্থিক খাতে আজ লেনদেন হয়েছে ১৪৯ কোটি ১০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৯৫ কোটি ২০ লাখ টাকা। এখাতে আজ লেনদেন বেড়েছে ৫৩ কোটি ৯০ লাখ টাকা।

বস্ত্র খাতে আজ লেনদেন হয়েছে ১১৩ কোটি টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৯৮ কোটি ৫০ লাখ টাকা। এখাতে আজ লেনদেন বেড়েছে ১৪ কোটি ৫০ লাখ টাকা।

মিউচুয়াল ফান্ড খাতে আজ লেনদেন হয়েছে ২২ কোটি ৫০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১৬ কোটি ৯০ লাখ টাকা। এখাতে আজ লেনদেন বেড়েছে ৫ কোটি ৬০ লাখ টাকা।

সিমেন্ট খাতে আজ লেনদেন হয়েছে ২৯ কোটি ৮০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ২৪ কোটি ৬০ লাখ টাকা। এখাতে আজ লেনদেন বেড়েছে ৫ কোটি ২০ লাখ টাকা।

প্রকৌশল খাতে আজ লেনদেন হয়েছে ১০৯ কোটি ৩০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১০৪ কোটি ৭০ লাখ টাকা। এখাতে আজ লেনদেন বেড়েছে ৪ কোটি ৬০ লাখ টাকা।


শেয়ার করুন