আমার ঈমানে এতটুকু দুর্বলতা নাই

2015_07_08_03_26_48_6EaM4GZUUK1mqGdK6uQIWXhPIv5kzW_originalসিটিএন ডেস্ক:

আমার ঈমানে এতটুুক দুর্বলতা নাই। যা প্রচার হয়েছে তা আমার নামে মিথ্যা প্রচার হয়েছে’। পদত্যাগের ঘোষণা দিয়ে এভাবেই কথাগুলো বললেন সাবেক এই মন্ত্রী লতিফ সিদ্দিকী।
নির্বাচন কমিশন থেকে বের হয়ে এসে তিনি আরও বলেন, ‘আমার জানতে একটু বিলম্ব হয়েছে, যে আমার নেতা চান না আমি এ নিয়ে বেশি বাড়াবাড়ি করি। তাই আমি কমিশনকে বলেছি আমি এই মামলা আর লড়তে চাই না।’
‘আমি ইতিমধ্যে দৃষ্ট বা অদৃষ্টভাবে অবগত হয়েছি। আমার সংসদ সদস্যপদ রক্ষার জন্য আমি যেন আর বৃথা লড়াই না করি। আমি যেহেতু অনুগত সেহেতু আমি কমিশনকে বলেছি, যে আজকের এই শুনানি মুলতবি করা হোক। আমি মাননীয় স্পিকার বরাবর আমার পদত্যাগপত্র আমি পৌঁছে দেব।’
সংসদ সদস্যপদ টিকিয়ে রাখার আইনি লড়াই আর চলিাবেন না বলেও জানান লতিফ সিদ্দিকী। এছাড়া তিনি সংসদ সদস্যপদ থেকে তিনি নিজেই পদত্যাগ করবেন বলে ঘোষনা দিয়েছেন।
এ বিষয়ে নির্বাচন কমিশন শাহনেওয়াজ বলেন, লতিফ সিদ্দিকী পদত্যাগ করবেন বলে আমাদের মৌখিক ও লিখিত ভাবে জানিয়েছেন। তবে তার সময়ের প্রয়োজন। আমরা তার সময় আবেদনের প্রেক্ষিতেই শুনানি মুলতবি করেছি। আগামী ৬ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য রেখেছি।
উল্লেখ্য, হজ নিয়ে কটুক্তি করায় গত বছরের সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে এক অনুষ্ঠানে হজ নিয়ে মন্তব্য করায় লতিফ সিদ্দিকীর মন্ত্রিত্ব যায়। একই সঙ্গে নিজ দল আওয়ামী লীগ থেকে তিনি বহিষ্কৃত হন। দল থেকে বহিষ্কারের পর লতিফ সিদ্দিকীর সংসদ সদস্য পদ থাকবে কি না, তা মীমাংসার জন্য গত ১৩ জুলাই প্রধান নির্বাচন কমিশনারকে চিঠি দেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।
এদিকে গত ১৭ আগস্ট নির্বাচন কমিশনের সদস্যপদ বাতিলের এখতিয়ার নিয়ে রিট করেন লতিফ সিদ্দিকী। এ বিষয়ে শুনানির পর বিচারপতি মোহাম্মদ এমদাদুল হক ও বিচারপতি মোহাম্মদ খুরশিদ আলম সরকারের সমন্ময়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রিট খারিজ করে দেন।


শেয়ার করুন