আমরা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার পাশে দাড়াতে চাই

শাCoxsbazar-13.08.2016-000হজাহান চৌধুরী শাহীন :
তৃণমুল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা বলেছেন, উত্তরাধিকার সুত্রে প্রাপ্ত এই স্বৈরশাসনের থেকে পরিত্রাণের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭২’র সংবিধান প্রদত্ত অঙ্গীকার পুরণে গনতন্ত্রের মানষকন্যা শেখ হাসিনারও রয়েছে দৃঢ় প্রত্যয়। দেশব্যাপী এই প্রত্যেয়ের সমর্থনে জনমত গড়ে তুলে জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমরা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার পাশে দাড়াতে চাই।
শনিবার ( ১৩ আগস্ট) দুপুরে কক্সবাজার শহরের কলাতলিস্থ একটি হোটেলে ‘দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রমের অংশ হিসেবে তৃণমুল বিএনপি কক্সবাজার জেলা কমিটি গঠন কল্পে মতবিনিময় সভার প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক এই বিএনপি নেতা ও মন্ত্রী আরও বলেন, যুগ যুগ ধরে চলে আসছে অসুস্থ রাজনীতি। আর এ কারণে অব্যাহত দুঃশাসন চলায় তৃণমুল বিএনপি এ অবস্থার পরিবর্তনের লক্ষ্যে সুস্থ রাজনীতির অবতারণার মাধ্যমে দেশে সুশাসন নিশ্চিত করতে চাই।
তিনি বলেন, রাষ্ট্রের সকল ক্ষমতার মালিক জনগণ। বাংলাদেশ সংবিধানের এই অনুশাসনের পরিপূর্ণ বাস্তবায়ন ও যুগযুগ ধরে চলে আসা স্বৈরশাসনের অবসান চায় তৃণমুল বিএনপি।
মুক্তিযুদ্ধের চেতনা ভিত্তিক একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে তৃণমূল বিএনপি গঠন করা হয়েছে। আমি সম্পূর্ণ ভাবে আইনের শাসনে বিশ্বাসী।
দলের গঠনতন্ত্র, আদর্শ ও কাঠামো নিয়ে বিস্তারিত তথ্য জানান ‘তৃণমূল বিএনপির’ চেয়ারম্যান নাজমুল হুদা।
কক্সবাজার জেলা তৃণমুল বিএনপি নেতা রুহুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান বক্তা ছিলেন তৃণমুল বিএনপির কেন্দ্রিয় মহাসচিব অধ্যাপক মাওলানা আবেদ আলী ।
তৃণমুল বিএনপি জেলা নেতা এমদাদ উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রিয় মহিলা বিষয়ক সম্পাদিকা সানজিদা রহমান, তৃণমুল জেলা সদস্য আবদুল কাদের আফেন্দি,আমানুল হক, হারুন উর রশিদ প্রমূখ।
নাজমুল হুদা বলেন, ত্রিশ দলের সমন্বয়ে গঠিত বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স বা বাংলাদেশ জাতীয় জোটের চালিকাশক্তি হিসেবে ‘তৃণমূল বিএনপি’ নেতৃত্ব দেবে।
এ প্রশ্নে জবাবে নাজমুল হুদা বলেন, ভবিষ্যৎ জাতীয় নির্বাচনে প্রতীক হিসেবে তিনি ধানের শীষ, ধানের ছড়া কিংবা পাট গাছ প্রতীক হিসেবে চাইবো।
বিএনপির এই সাবেক স্থায়ী কমিটির সদস্য নাজমুল হুদা বলেন, খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপিতে অরাজনৈতিক ব্যক্তিদের প্রভাবে দল হিসেবে বিএনপি পুরোপুরি ব্যর্থ হয়েছে। সে জন্য মুক্তিযুদ্ধের চেতনা ভিত্তিক একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে তৃণমূল বিএনপি গঠন করা হয়েছে। সভা শেষে রুহুল কাদের কে সভাপতি, এমদাদ উল্লাহ কে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের জেলা কমিটির নাম ঘোষণা করা হয়।


শেয়ার করুন