আনিছ ও বাবলুকে বহিস্কারের ইঙ্গিত এরশাদের

resize427271-400x266সিটিএন ডেস্ক:
রওশন এরশাদকে জাতীয় পার্টির একাংশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণাকে অবৈধ বলে দাবি করেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আর এ কর্মকা-ের সঙ্গে জড়িত থাকায় ব্যারিষ্টার আনিছুল ইসলাম মাহমুদ এবং জিয়াউদ্দিন বাবলুকে দল থেকে বহিস্কারের ইঙ্গিত দিয়েছেন।
সোমবার রাতে ঢাকায় রওশনকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণার পরপরই রংপুর মহানগরীর নর্থ ভিউ হোটেলে এক সংবাদ সম্মেলনে এরশাদ বলেন,‘আমি যতদিন জীবিত আছি ততদিন জাতীয় পার্টির চেয়ারম্যান আছি। এ ঘটনার মধ্য দিয়ে প্রমাণিত হলো কারা জাতীয় পার্টি করে, কারা করে না। ওই বৈঠকের সাথে রওশন এরশাদ জড়িত নন বলেও জানান তিনি।
এরশাদ বলেন, ‘আমি জাতীয় পার্টির নির্বাচিত চেয়ারম্যান। আজও আছি। মৃত্যু অবধি থাকবো। আমার বিরুদ্ধে কেউ কোনো কথা বলার অধিকার রাখে না। আমি যা করেছি গঠনতন্ত্র অনুুযায়ী করেছি। আগামী এপ্রিল মাসে কাউন্সিলের মাধ্যমে কো-চেয়ারম্যানের পদটি সংবিধানে সন্নিবেশিত করবো।
তিনি বলেন, ‘সরকারের মন্ত্রীসভা থেকে বেরিয়ে এসে আমি যখন পার্টিকে সতিক্যার বিরোধী দলে পরিনত করার চেষ্টা করছি তখন এ ধরনের উদ্যোগ দুঃখজনক। তবে এতে দেশবাসিকে বিভ্রান্ত ও ওরিড না হওয়ার আহবান জানান এরশাদ।
ব্যারিষ্টার আনিছুল ইসলাম মাহমুদ এবং জিয়াউদ্দিন বাবলুর নাম উল্লেখ করে এরশাদ বলেন, আনিছকে যখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছিলাম, হাওলাদারকে সরিয়ে যখন বাবলুকে মহাসচিব করেছিলাম, নিয়েছিলাম তখন তো কোনো কথা উঠেনি। এসময় তাদের দল থেকেও বহিষ্কারের ইঙ্গিত দিয়ে এরশাদ বলেন, যথাসময়ে সিদ্ধান্ত হবে। তোমরা ওরিড হয়ো না।
এরশাদ বলেন, ওদের গাত্রদাহ হয়েছে। জি এম কাদেরকে আমি আমার যোগ্য উত্তরসুরি নির্বাচন করেছি। সে কয়েকবার মন্ত্রী ছিলো। সে ওনেস্ট লোক। শিক্ষিত লোক। তাই আমার সিদ্ধান্ত সঠিক।
সআর কো-চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, জাতীয় পার্টি সত্যিকার বিরোধীদল হিসেবে অবস্থান পরিষ্কার করার জন্য যখন কাজ করছে তখন এ ধরনের কাজের মাধ্যমে প্রমাণিত হলো তারা দলটিকে ধ্বংস করতে চায়।
সংবাদ সম্মেলনে কো-চেয়ারম্যান জিএম কাদের বলেন, এ ধরনের সিদ্ধান্ত অবৈধ। গুটিকতেক ব্যক্তি ও রাজনৈতিক স্বার্থান্বেষী মানুষ জাতীয় পার্টিকে ধ্বংস করার জন্য এটি করছে। এ ঘটনার মধ্য দিয়ে প্রমাণিত হলো তারা চায় জাতীয় পার্টি না ঘরকা না ঘাটকা থাকুক।
প্রসঙ্গত, রোববার সন্ধায় রংপুর মহানগরীর জাতীয় পার্টি কার্যালয়ে জিএম কাদেরকে এরশাদ পরবর্তী চেয়ারম্যান এবং রোববার থেকে কো-চেয়ারম্যান করার ঘোষণা দেন এরশাদ। এ ঘটনার ২৪ ঘন্টা পর বৈঠক করে সোমবার রাতে রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা দেন জিয়াউদ্দিন বাবলু।


শেয়ার করুন