সেনাবাহিনীর ব্রিফিং

আতিয়া মহলে চার উগ্রবাদীর লাশ, দেখেশুনে পরবর্তী পদক্ষেপ

207199_177
সিলেটের শিববাড়িতে আতিয়া মহলের নিচতলায় চারটি লাশ পাওয়া গেছে বলে জানিয়েছে সেনাবাহিনী। এর মধ্য থেকে দুটি লাশ উদ্ধার করে পুলিশকে হস্তান্তর করা হয়েছে। সোমবার সন্ধ্যায় সিলেটে এক প্রেস ব্রিফিং ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান সাংবাদিকদের এ তথ্য জানান।

ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান বলেন, কোনো ক্ষয়ক্ষতি ছাড়া সফলভাবে আজকের অভিযান শেষ হয়েছে। দিনব্যাপী অভিযান চালানো হয়েছে। নিচতলায় চারটা লাশ পাওয়া গেছে। গোয়েন্দা তথ্যও ছিল ওই ভবনের নিচ তলায় চারজন আছেন। এর মধ্য তিনজন পুরুষ ও একজন নারী। আমরা দুটো লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছি। বাকি দুটি দেহে আত্মঘাতি বেল্ট লাগানো আছে। এছাড়া ভবনে যে পরিমাণ বিস্ফোরক আছে তাতে পুরো ভবন ধ্বংস হয়ে যেতে পারে। তাই দেখে শুনে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

প্রেস ব্রিফিং বলা হয়, আস্তানায় আর কোনো জীবিত উগ্রবাদী নেই। তবে অভিযান এখনও শেষ হয়নি।

আতিয়া মহলে উগ্রবাদীদের আস্তানা থাকার তথ্য পেয়ে গত বৃহস্পতিবার থেকেই ওই ভবন ঘিরে অভিযান চলছে। বর্তমানে সেখানে ‘অপারেশন টোয়াইলাইট’ পরিচালনা করছে সেনাবাহিনীর প্যারা কমান্ডো। এতে অন্তত দুই উগ্রবাদী নিহত হন বলে রোববার সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়। এর আগে অভিযানের মধ্যেই শনিবার সন্ধ্যার পর ভবনটির বাইরে দুই দফা বোমা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হন। আহত হয় সেনাবাহিনী, র‍্যাব ও পুলিশের কর্মকর্তাসহ অনেকে।


শেয়ার করুন