বাইশারীতে হত্যাকারীর ফাঁসির দাবীতে প্রতিবাদ সমাবেশ

আওয়ামীলীগ নেতা হত্যা মামলায় মায়ানমার রাখাইন আটক

qw2267মুফিজুর রহমান, বাইশারী :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে গত ৩০ জুন ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মংশৈলু মার্মাকে গলা কেটে হত্যার ঘটনার মামলায় এক মায়ানমারের রাখাইন নাগরিককে আটক করেছে বাইশারী পুলিশ। আটককৃত ব্যক্তি হলেন মায়ানমারের ম্যাসলং এলাকার বাসিন্দা ক্যথোয়াই রাখাইনের পুত্র নেই নাইং রাখাইন (৪৫)।
বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আনিসুর রহমান আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত বৃহস্পতিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স সহ অভিযান চালিয়ে রামু উপজেলার ঈদগড়ের বৈদ্যপাড়া এলাকার উপজাতীয় পল্লী থেকে তাকে আটক করা হয়। আটককৃত মায়ানমার নাগরিক নেই নাইং রাখাইন বর্তমানে বাইশারী তদন্ত কেন্দ্রের হাজতখানায় রয়েছে।
মংশৈলু মার্মার বড় ভাই উথোয়াইলা মার্মা বলেন, আটক নেই নাইং রাখাইনের সাথে তার ছোট ভাইয়ের বিরোধ ছিল। গত ৩ বছর পূর্বে ইউনিয়নের গুইয়া পাড়া নামক স্থানে ধর্মীয় অনুষ্ঠান চলাচাকালীন দু’জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মংশৈলু মার্মাকে লাটি দিয়ে মাথায় আঘাত করেছিল। উক্ত ঘটনায় আটক নেই নাইং রাখাইন দুই বছর জেল হাজতে থেকে পরে জামিনে মুক্তি পায়। মুক্তি পাওয়ার পর থেকে তার ভাইকে প্রতিনিয়ত হত্যার হুমকি দিয়ে আসছিল বলে জানান।
এদিকে মংশৈলু মার্মার প্রকৃত হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাসির দাবীতে ১৫ জুলাই (শুক্রবার) সকাল ১১ টায় বাইশারী বাজার চৌমহনি চত্বরে সর্বস্থরের জনসাধারনের উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ধাবনখালী পাড়ার বাসিন্দা প্রুলামং মার্মার পরিচালনায় প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক জাহাঙ্গীর আলম বাহাদুর এবং এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মোঃ আলম।
এছাড়া আওয়ামীলীগ নেতা ও ২৭৯নং বাঁকখালী মৌজার হেডম্যান উছাহ্লা চাক, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি জলিলুর রহমান, সাধারন সম্পাদক হাসান বান্টু, আওয়ামীলীগ নেতা শফিউল আলম, নিহতের বড় ভাই উথোয়াইলা মার্মা সহ শতাধিক লোকজন উপস্থিত ছিলেন।


শেয়ার করুন