অবরোধে চাপ বেড়েছে পুলিশের, গ্রেফতার শতাধিক

বিশেষ প্রতিবেদক:
বিএনপি-জামায়াতসহ ২০ দলের টানা অবরোধ কর্মসূচী ১০ জানুয়ারী পর্যন্ত ৫ দিন অতিবাহিত হয়েছে। এই ৫ দিনে প্রশাসন বিএনপি-জামায়াত সন্দেহে জেলার প্রায় ১২০ জন নাগরিককে গ্রেফতার করেছে। অন্যদিকে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক বরাবরের মত মাঠে সক্রিয় রয়েছে জামায়াতে ইসলামী ও ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবির। টেকনাফ, উখিয়া, চকরিয়া, পেকুয়া ও সদরসহ জেলার বিভিন্ন উপজেলায় জামায়াতে ইসলামী রীতিমত অবরোধ কর্মসূচী পালন করে যাচ্ছে। তবে সে তুলনা বিএনপি তেমন মাঠে দেখা যাচ্ছে না।
গতকাল শনিবার বেলা ১১টার দিকে রাজপথ অবরোধ করে বাসটার্মিনাল এলাকায় ও প্রধান সড়কে মিছিল সমাবেশ করেছে। গত ৫ ও ৬ জানুয়ারী বিভিন্ন ইস্যুকে সামনে রেখে সরকারপন্থী দল আওয়ামীলীগকে মিছিল মিটিং করতে দেখা মিললেও অবরোধের গত কয়েকদিন ধরে অবরোধ বিরোধী বা অন্য কোন ইস্যুতেই মাঠে দেখা যাচ্ছে না।
জেলার স্বাভাবিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, পর্যটকদের নিরাপত্তা, বিএনপি জামায়াতের অবরোধ কর্মসূচীতে ধরপাকড়সহ আরো বিভিন্ন কারণে কাজে চাপ বেড়ে গেছে বলে জানিয়েছে পুলিশ। অবরোধের এই ৫ দিনে রামুতে ২০জন, চকরিয়ায় ৫জন, মহেশখালীতে ১০জন, টেকনাফে ৫০জন, পেকুয়ায় ১০জন, সদর মডেল থানায় ৩০জনসহ প্রায় দেড়শ’ জন আটক রয়েছে। রামু, মহেশখালী, টেকনাফ, পেকুয়া, উখিয়া ও সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে কথা বলে জানা এসব তথ্য জানা গেছে।


শেয়ার করুন