জাপানে গায়েবানা জানাজা ও প্রতিবাদ সভা

somabeshবিশেষ প্রতিনিধি, টোকিও (জাপান) থেকে:
প্রহসনের অবৈধ,সাজানো,ক্যাঙ্গারু ট্রাইব্যুনাল কতৃক বাংলাদেশ জামায়াত ইসলামীর সেক্রেটারী জেনারেল,সাবেক সফল মন্ত্রী শহীদ আলী আহসান মোহাম্মদ মুজাহিদ এর গোয়েবলসীয় কায়দায় নির্মম বিচারিক হত্যা তথা অন্যায় ফাঁসি কার্যকরের প্রতিবাদে সেভ হিউম্যানিটি ইন বাংলাদেশ,জাপানের উদ্যোগে “প্রতিবাদ সভা ও গায়েবানা জানাজা” আজ ২২নভেম্বর,রোববার,সময় সকাল ১১টায় জাপানের কশিগায়া কমিউনিটি হল এ অনুষ্টিত হয়।
সেভ হিউম্যানিটি ইন বাংলাদেশ,জাপানের আহবায়ক জনাব আব্দুল মালেক এর সভাপতিত্বে সাবেক ছাত্রনেতা ও আবৃত্তিকার আজিজুর রহমান শিমুলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জাপান কমিঊনিটির শীর্ষ নেতা জনাব হাফেজ আলাউদ্দিন,বিশিষ্ট গাড়ি ব্যবসায়ী ও কমিঊনিটি লিডার জনাব এটিএম মিছবাহুল কবির,ইসলামিক মিশন জাপানের সেক্রেটারী জেনারেল আব্দুল মোমেন,ইসলামিক কালচারাল ফাউন্ডেশন জাপানের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সিদ্দিকী সোহাগ, মনির হোসেন, প্রবাসে বাংলাদেশ ডটকম সম্পাদক আতিকুর রহমান, কমিঊনিটি লিডার সিরাজুল হক, এম ডি মাঈনুদ্দীন, ডাঃ মহিউদ্দিন প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন,সারাদেশে সরকারী বাহিনীর অব্যাহত খুন,গুম,মিডিয়া ক্যু করে নিজের আজ্ঞাবহ ও লেজুড় বিচারক ও প্রসিকিশনকে দিয়ে একের পর এক নির্মম বিচারিক হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে, যার সর্বশেষ সংযোজন হল জামায়াতে ইসলামী বাংলাদেশের সেক্রেটারী জেনারেল,সাবেক সফল মন্ত্রী শহীদ আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও প্রখ্যাত পার্লামেন্টারিয়ান এবং বি.এন.পির স্থায়ী কমিটির সদস্য জনাব সালাহ উদ্দিন কাদের চৌধুরী।
মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের নামে বাংলাদেশের স্বাধীনতা আজ বিপন্ন। বিডিয়ার ধ্বংস করে সীমান্ত অরক্ষিত রেখে বিজিবি ও র্যা ব-পুলিশ দিয়ে নিরীহ জনতার উপর নির্বিচারে গুলি বর্ষন ও খুন,গুম চালাচ্ছে।
আওয়ামীলীগ কতিপয় মিডিয়া ও বুদ্ধিজীবিকে দিয়ে সিন্ডিকেট করে ‘উদোর পিন্ডি বুদোর ঘাড়ে চাপিয়ে মিথ্যাচার করে যাচ্ছে সর্বত্র।
বক্তাগন অবৈধ প্রহসনের ট্রাইব্যুনালে কথিত সাজানো মৃত্যুদন্ড কার্যকরের তীব্র নিন্দা জানিয়ে অবৈধ সাজানো ট্রাইব্যুনাল এর পরবর্তী রায় সমুহ বাতিল ও দেশ প্রেমিক শীর্ষ নেতাদের নিঃশর্ত মুক্তি দাবী করেন। নইলে ফ্যাসিস্টদের ইতিহাস থেকে শিক্ষা নিয়ে কঠোর ভাগ্যাবরণের অপেক্ষায় থাকার আহবান জানান।
প্রতিবাদ সমাবেশ শেষে গায়েবানা জানাজা বায়তুল আমান জামে মসজিদে অনুষ্টিত হয়,এতে ইমা ম তি ক রেন প্রিন্সিপাল হাফেজ ছাবের আহমেদ।


শেয়ার করুন