পেকুয়ায় সেই রাজা মিয়ার মৃত্যু, লাশ মর্গে প্রেরণ

মৃত্যুপেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় সেই রাজা মিয়া(৬৫) মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। উপজেলার রাজাখালী ইউনিয়নের টেকঘোনা এলাকায় ভোর ৫টার দিকে তার মৃত্যুর খবর নিশ্চিত করে পরিবার। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে সুরতহাল রির্পোট শেষে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। গতকাল ৯ জুলাই শনিবার ভোরে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন রাজামিয়া। এদিকে মৃত্যুর ঘটনায় পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। পরিবারের দাবি জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিবেশি কবির হোছন গংদের সাথে রাজামিয়া গংদের মধ্যে গত ২০ জুন সংঘর্ষ হয়েছে। এসময় প্রতিপক্ষের লোকজনের হামলায় রাজামিয়া আহত হন। তাকে চমেক হাসপাতালে প্রেরন করা হয়। ওই ঘটনায় রাজামিয়া আহতবস্থায় এক মাসের ব্যবধানে মৃত্যুর কোলে ঢলে পড়েন। অপরপক্ষ কবির হোছন গংদের দাবি ওই দিন রাজামিয়া গং ভাড়াটে স্বশস্ত্র লোকজন নিয়ে টেকঘোনা এলাকায় তাদের মালিকানাধীন জমিতে ফসল রোপনের সময় বাধা দেয়। এসময় ক্ষিপ্ত হয়ে ওই স্বশস্ত্র অস্ত্রধারীরা কবির হোছেনের বাড়িতে হানা দেয়।

এসময় কবির হোছন গংদের একই পরিবারের নারী, স্কুল ছাত্রসহ ৯ জন গুরুতর আহত হন। আহতদের মধ্যে প্রবাসি কবির হোছন এখনো চিকিৎসাধীন। রাজামিয়াসহ ওই পক্ষের কেউ আহত হননি। কিন্তু কবির হোছন গংদের ফাঁসাতে রাজামিয়া গং বিভিন্ন হাসপাতালে নামে মাত্র ভর্তি হন। রাজামিয়া ঘটনার পর থেকে এলাকায় অবস্থান করছিলেন। টেকঘোনার লোকজন প্রতিদিন রাজামিয়াকে সুস্থ অবস্থায় দেখেছে। তবে টেকঘোনা এলাকার স্থানীয়রা জানিয়েছেন রাজামিয়ার বয়স হয়েছে ৬৫ বছর। শারিরীকভাবে তিনি দূর্বল। তাছাড়া তিনি হৃদরোগে ভোগছিলেন দীর্ঘদিন ধরে। শ্বাস কষ্টেও ভোগছিলেন গত কয়েকছর ধরে। তাকে অনেকবার হাসপাতাল ও চিকিৎসকের কাছে নেওয়াও হয়। টেকঘোনার লোকজন জানান গত শনিবার বিছানায় তার মৃত্যু হয়েছে। এদিকে রাজামিয়ার মৃত্যু নিয়ে সংশয় ও অনিশ্চয়তা দেখা দিয়েছে। পুলিশ তার বাড়ি থেকে মৃতদেহ উদ্ধারের পর মৃত্যু নিয়ে ধু¤্রজাল সৃষ্টি হয়েছে। ৩৬ শতক জায়গা নিয়ে কবির হোছন গংদের

সাথে রাজামিয়ার বিরোধ সম্প্রতি তীব্রতর হয়েছে। হঠাৎ তার মৃত্যুতে বিচলিত হয়েছেন প্রতিপক্ষ কবির হোছেন গং। রাজাখালী এলাকার লোকজন জানান কবির হোছন ও রাজা মিয়ার পরিবার শান্ত স্বভাবের। দুই পরিবারেই প্রবাসি ও ব্যবসায়ীক। তারা দু’পরিবারের আত্মীয়তার বন্ধনে ঘনিষ্ট। কিন্তু জায়গার দখল ও বেদখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সর্ম্পকের টানাপড়েন হয়েছে। পেকুয়া থানার এস.আই কামরুল ওইদিন সকালে টেকঘোনা এলাকায় নিজ বাড়ি থেকে রাজামিয়ার মৃত দেহ উদ্ধার করেন। এব্যাপারে ওই পুলিশ কর্মকর্তা জানায়, ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত রির্পোটের আগে কিছু বলা যাচ্ছেনা।


শেয়ার করুন