চকরিয়ায় পৌর নির্বাচন,নিঝুম রাত কাটাচ্ছেন প্রার্থী ও সমর্থেকরা

b477f48b-b475-497c-9225-8614a600aba5এ.এম হোবাইব সজীব

চকরিয়া পৌরসভা নির্বাচনের প্রচারণা জমে উঠেছে। নির্ঘুম রাত কাটাচ্ছেন প্রার্থী ও তাঁদের কর্মী-সমর্থকেরা। সবার দৃষ্টি মেয়র পদ প্রার্থীদের দিকে। দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় উৎসবের আমেজ বিরাজ করছে ভোটারদের মধ্যেও। শনিবার প্রতীক বরাদ্দের পর নির্বাচনী হাওয়া লেগেছে। প্রার্থীদের পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে প্রধান সড়ক সহ পাড়া মহল্লার অলি-গলি। প্রার্থীরা প্রতীক পেয়েই মাইকিং, গণসংযোগসহ নিঝুম প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এছাড়া ও প্রার্থীরা পৌর সভার পাড়া মহল্লায় চায়ের দোকানে ঘিয়ে সবাইকে চা খাওয়ার আপ্যায়ন করছে। এক প্রার্থী চলে গেলে ও অপর প্রার্থী এসে আবারও চায়ের দাওয়াত। নির্বাচনের দিনক্ষণ টিক হওয়ায় পৌর এলাকার ভোটারদের মনজয় করতে এ চা আপ্যায়ন। এ চা আপ্যায়নে বলতে গেলে চায়ের কাপে ঝড় উঠেছে পৌর শহরের অলি গলিতে।
এই পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আলমগীর চৌধুরী ও বিএনপির নুরুল ইসলাম হায়দার ছাড়া আর কোনো প্রার্থী নেই। আলমগীর চৌধুরী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং নুরুল ইসলাম হায়দার পৌরসভা বিএনপির সভাপতি। নির্বাচনী মাঠে লড়বেন দ্ইু হেভিওয়েট নৌকা প্রর্তীকের প্রার্থী আলমগীর চৌধুরী ও ধানের শীষের নুরুল ইসলাম হায়দার। ২০ মার্চ অনুষ্ঠেয় দ্বিতীয় দফার পৌর নির্বাচনে মেয়র পদে তাঁরা দুজনেই লড়বেন। মেয়র পদে দুজন ছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০ জন ও নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
গতকাল পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে প্রচারণায় ছিলেন বিএনপির প্রার্থী নুরুল ইসলাম হায়দারসহ কর্মী সমর্থকেরা। সরেজমিনে দেখা গেছে, আওয়ামী লীগের কর্মী-সমর্থকেরা সবার বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন দলীয় প্রার্থীর শুভেচ্ছা স্মারক ফুল। অন্যদিকে, বিএনপির কর্মী সমর্থকেরাও ভোটারদের মন জয় করার নানা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাঁরা দলীয় প্রার্থীকে আরেকবার সুযোগ দেওয়ার অনুরোধ জানিয়ে ভোটারদের বাড়ি বাড়ি ধর্ণা দিচ্ছেন। চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কচির বলেন, জয়ের লক্ষে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মাঠে নেমেছেন। আমরা যেখানে যাচ্ছি সেখানে বেশ সাঁড়া পাচ্ছি। অন্যদিকে চকরিয়া পৌর সভা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক শাহাজাহান মনির বলেন, গত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর চেয়ে বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন বিএনপির মনোনীত প্রার্থী। কর্মী-সমর্থকেরাও জয়ের লক্ষে কোমর বেঁধে মাঠে নেমেছেন। বাটাখালীর এলাকার ভোটার মোঃ মামুন সওদাগর বলেন, আমি মার্কা বুঝি না দলীয় প্রর্তীক ও বিবেচ্য নয় যিনি নির্বাচিত হলে পৌরসভার উন্নয়নে গতি আসবে, সাধারণ লোকজন কাছে পাবে তাঁকেই ভোট দেব।
জানতে চাইলে বিএনপির মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র নুরুল ইসলাম হায়দার বলেন, আমি বিভিন্ন চড়াই উৎরাই পেরিয়ে গত পাঁচ বছর পৌরসভার দায়িত্ব পালন করেছি। আমাকে আরেকবার নির্বাচিত করলে পৌরবাসীকে জীবনের শেষ নাগরিক শেষ স্বাধটা দেওয়া চেষ্টা করব। আওয়ামী লীগের প্রার্থী আলমগীর চৌধুরী বলেন, আমি জনগণের কাছে ব্যাপক সাড়া পাচ্ছি, তারা আমাকে নির্বাচিত করলে চকরিয়া পৌরসভাকে ঢেলে সাজানো হবে। আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে পক্ষ-বিপক্ষের কোন মানুষ যেন অধিকার ও ন্যায়বিচার বঞ্চিত না হয়। সেই সাথে শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া ক্ষেত্রে অগ্রণী কাজ করবো।


শেয়ার করুন