আদিনাথ মেলা শুরু আজ

ddddddহারুনর রশিদ, মহেশখালী:
মহেশখালী উপজেলার হিন্দু সম্প্রদায়ের ঐতিহ্যবাহী আদিনাথ মন্দিরে শিবচতুর্দশী পূজা ও মেলা শুরু হচ্ছে আজ সোমবার। আর মেলা চলবে ১৪ মার্চ পর্যন্ত। আজ সকাল ১০টার সময় শিবচতুর্দশী পূজা শুরু হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
পরিচালনাকারী দায়িত্বশীল সুত্র জানায়, প্রতিবছরের মতো এবারও আদিনাথ মন্দিরের শিব দর্শন করার জন্য ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মিয়ানমারসহ দেশের বিভিন্ন স্থান থেকে হাজারো তীর্থযাত্রীর সমাগম ঘটবে।
আদিনাথ মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি পূর্ণ চন্দ্র দে বলেন, দূর-দূরান্ত থেকে আসা তীর্থযাত্রীদের সেবা দেওয়ার জন্য মেলা প্রাঙ্গণে কাজ করবেন ১০০ জন স্বেচ্ছাসেবক।
মেলার আয়োজকেরা জানান, আদিনাথ মন্দিরে শিব দর্শনের জন্য তীর্থযাত্রীরা সরাসরি গাড়িযোগে চকরিয়ার বদরখালী হয়ে মহেশখালীর আদিনাথে আসতে পারবেন। আগে সমুদ্রপথে কক্সবাজার-মহেশখালী পারাপারের সময়ে দুই জেটিতে তীর্থযাত্রীরা ভোগান্তির শিকার হতেন। বর্তমানে চকরিয়া উপজেলার বদরখালী-ও মহেশখালী উপজেলার কালামারছড়া ইউনিয়নের-চালিয়াতলি ব্রিজহয়ে জনতাবাজার-শাপলাপুর দিয়ে ছোট মহেশখালী ইউনিয়নের শেষ প্রান্তে এসে আদিনাথ মন্দির এলাকায় গাড়িযোগে পৌছানো যায়।
মহেশখালী উপজেলার নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম আদিনাথ মন্দির এলাকা পরিদর্শন করেন ৬ই মার্চ । এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম সাকিব এবং মন্দির কমিটির ও স্থানীয় হিন্দু সম্প্রদায়ের শীর্ষ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
মহেশখালী থানার অফিসার ইনচার্জ বাবুল চন্দ্র বণিক জানান, উপমহাদেশের হিন্দু সম্প্রদায়ের ঐতিহ্যবাহী তীর্থস্থান মহেশখালীর আদিনাথ মন্দির। শিবচতুর্দশী পূজা ও মেলা সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। নিরাপত্তা বেষ্টনীতে ঢাকা থাকবে পুরো মেলা প্রাঙ্গন।


শেয়ার করুন