সাবরাং ইউনিয়ন

ইউপি নির্বাচন : দলীয় মনোনয়ন পেতে মরিয়া তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী

 

53c69f89-3434-4bb4-996f-8ca5a1dbf43cবিশেষ প্রতিবেদক

প্রথমবারের মত দলীয় প্রতীক দিয়ে ইউনিয়ন নির্বাচন, আগামী ২২ মার্চ অনুষ্টিত হতে যাচ্ছে টেকনাফ উপজেলার  ৪ নং  সাবরাং ইউনিয়ন নির্বাচন, নির্বাচন কে কেন্দ্র করে সাবরাং ইউনিয়ন চলছে হাজারো গুঞ্জন।

নির্বাচনে সরকার দলীয় মনোনয় পেতে মরিয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত বিভিন্ন ইয়াবা ব্যবসায়ী এদের মধ্যে কালো টাকা ছেড়ে মনোনয়ন হাসিল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে সাবরাং ইউনিয়নের মন্ডল পাড়ার আমির হামজার পুত্র অন্যতম ইয়াবা ব্যবসায়ী নূর হোসেন মেম্বার,

সূত্রে জানা যায়, নূর হোসেন পরিবারের ৬ জন ব্যক্তি  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। অন্য অনুসন্ধানে উঠে আসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত অপর এক ইয়াবা ও সার পাচারকারী স্থানীয় মিস্ত্রী পাড়ার মৃত আলি হোসেনের পুত্র হাবিবুর রহমান হাবিব প্রকাশ হাবী মেম্বারের নাম , স্থানীয়দের অভিযোগ হাবী মেম্বার দীর্ঘদিন যাবৎ ইয়াবা ব্যবসা ও মায়ানমারের সার পাচার করে আসছে । সম্প্রতি কলাতলী পয়েন্টে সাগর পথে আসা ১০ লাখ ইয়াবা যার মূল্য ৪০ কোটি টাকার ইয়াবার চালান ধরা পড়ার নেপথ্যে বেরিয়ে আসে নানা তথ্য। এই সাগরপথে ইয়াবা পাচারের হাবী মেম্বারের নেতৃত্বধীন তিন সদস্যের মাফিয়া চক্রের নাম। সাবরাং ইউনিয়ন নির্বাচনের দিনক্ষন যতটা কাছে আসছে, স্থানীয় জনসাধারণের হতাশা বেড়ে যাচ্ছে, যদি এই ইয়াবা সম্রাটের কেউ টাকার জুড়ে নির্বাচিত হয়ে আসনে বসে তাহালে পরবর্তীকে প্রজন্ম ইয়াবা ও মাদকের হাত থেকে কি করে রক্ষা পাবে, এইসব নিয়ে স্থানীয় অভিভাবকদের মনে সংশয় সৃষ্টি হয়েছে। দলীর তৃনমূল পর্যায়েও চাপা ক্ষোপের সৃষ্টি হয়েছে, অনেকে দলের উচ্চ মহলে লিখিত অভিযোগ পাঠিয়েছেন বলে জানা গেছে।

এই ব্যাপারে কথা হলে, নাম প্রকাশে অনিইচ্ছুক সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের এক নেতা জানান, এইসব মাদক সম্রাটই সমাজকে ধংস্স করতে যতেষ্ট, তাদের এই সময় দলীয় প্রতীকে নির্বাচনের সুযোগ দেওয়া হলে তা হবে তৃনমূল নেতাকর্মীর সাথে বিশ্বাসঘাতকতা, এই বিষয়ে সরকারের উর্ধতন মহলের হস্তক্ষেপ ও সচ্চ গোয়েন্দা রিপোর্টের দাবী জানায়।


শেয়ার করুন