হরতাল সমর্থনে কক্সবাজারে জামায়াতের পিকেটিং ও বিক্ষোভ মিছিল

dd1eac56-08ee-4f97-9d92-2e888e637326সিটিএন ডেস্ক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর, বরেণ্য ইসলামী চিন্তাবিদ মাওলানা মতিউর রহমান নিজামীকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে ঘোষিত হরতাল সমর্থনে দিনব্যাপী পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেছে কক্সবাজার শহর জামায়াত। ৭ জানুয়ারি বৃহস্পতিবার শহর জামায়াত-শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে শহরের বাসটার্মিনাল, রুমালিয়ারছরা, বাজারঘাটা, লালদীঘিরপাড় এলাকায় পিকেটিং, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জামায়াত-শিবির নেতা-কর্মীরা।

এসব সমাবেশে বক্তাগণ বলেন, আওয়ামী লীগ সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে কথিত যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধের বিচারের নাটক সাজিয়েছে। একাধিক চুরির মামলার সাজাপ্রাপ্ত আসামিদের সাক্ষী বানিয়ে প্রহসনের রায় ঘোষণা করেছে, যা কখনো সভ্য সমাজে গ্রহণযোগ্য হবে না। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য সরকার মীমাংসিত এই ইস্যুটিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। সরকারের মন্ত্রী, এমপি ও দলীয় নেতাদের বক্তব্য থেকে প্রতীয়মান হয়, জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের শাস্তি দেয়াই এই সরকারের আসল উদ্দেশ্য। নেতৃবৃন্দ বলেন, জামায়াতে ইসলামীর শীর্ষনেতাদের হত্যা করে বাংলাদেশে ইসলামি আন্দোলনের অগ্রযাত্রা রোখা যাবে না। শাহাদাতের রক্তে এ আন্দোলন আরো বেগবান হবে। তারা অবিলম্বে জামায়াত নেতৃবৃন্দকে সাজা দেয়ার উদ্দেশ্যে বিচারের নামে প্রহসন বন্ধ এবং ট্রাইব্যুনাল বাতিল করে জামায়াতে ইসলামীর আমিরসহ সব শীর্ষ নেতার মুক্তি দাবি করেন।

হরতালের সমর্থনে জেলার বিভিন্ন স্থানে পিকেটিংঃ

উখিয়া: উপজেলার কোর্টবাজার ষ্টেশনে ছাত্রনেতা কামাল উদ্দিনের নেতৃত্বে হরতালের সমর্থনে পিকেটিং করে জামায়াত-শিবির। এসময় ছাত্রনেতা মুহাম্মদ ইয়াকুব, নুরুল আবছারসহ স্থানীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ঈদগাঁও: ইসলামপুর ও মেহেরঘোনায় হরতালের সমর্থনে পিকেটিং করে জামায়াত-শিবির। এতে নেতৃত্ব দেন জামায়াত নেতা বশির আহমদ ও ছাত্রনেতা মুহাম্মদ আমিন।

পেকুয়া: উপজেলার সাবেকগলদি, মেহেরনামা ও রাজাখালীতে পৃথক পৃথক পিকেটিং করে জামায়াত-শিবির। এসময় উপস্থিত ছিলেন জসিমউদ্দিন ও রেজাউল করিম সহ স্থানীয় নেতাকর্মী।


শেয়ার করুন