টেকনাফে

মানবপাচার প্রতিরোধে জন সচেতনতামূলক সভা

xvdf452আমান উল্লাহ আমান, টেকনাফ॥

টেকনাফে মানবপাচার প্রতিরোধে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ ডিসেম্বর সোমবার বিকাল সাড়ে ৩ টায় বিজিবি ২ ব্যাটালিয়নের উদ্যোগে কচুবনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবুজার আল জাহিদ বলেন, মাদক ও মানবপাচারের বদনাম ঘুচাতে প্রথমে নিজ থেকে এগিয়ে আসতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় টেকসই সামাধান একমাত্র ভাল ফলাফল বয়ে আনবে। যারা এখনো মানবপাচারের মত ঘৃণ্য পেশায় নিয়োজিত রয়েছেন তাদের হুঁশিয়ারী করে তিনি আরো বলেন, পাচারকারীদের সরকার কোন ছাড় দেবেনা। তাদের জন্য একমাত্র মৃত্যুদন্ড কার্যকরে বিধান করা হয়েছে। তিনি সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা নিজ থেকে উদ্যোগী হয়ে সঠিক মানবপাচারকারীদের চিহ্নীত করে আইনশৃংখলা বাহিনীকে খবর দিন। তাদের আইনের আওতায় নিয়ে এসে মাদক ও মানবপাচার নির্মূল করা হবে । মালয়েশিয়া ও থাইল্যান্ডে গণকবরের কথা উল্লেখ করে বলেন, সেখানে কারো না কারো আত্মীয়, সন্তান কিংবা কারো বাবা, স্বামী রয়েছে। তাদের পরিবারের অবস্থা দেখুন, বুঝুন এবং শিক্ষা নিন। তিনি সম্প্রতি কাটাবনিয়া এলাকা থেকে ফের মালয়েশিয়াগামী আটকের ঘটনা উল্লেখ করে বলেন, কচুবনিয়া এলাকার ছিদ্দিক আহমদের ছেলে মোঃ শফিক, মৌঃ ছৈয়দ আহমদ ও বকসু মিয়ার ছেলে আবুল কালামের সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে। এজন্য তাদের ধন্যবাদ জানাই। কারণ তারা নিজ উদ্যোগী হয়ে মানবপাচারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এভাবে সকলকে নিজ উদ্যোগী হয়ে টেকনাফের বদনাম ঘুচাতে হবে। পরে অধিনায়ক মোঃ আবুজার আল জাহিদ সংবাদদাতাদের মিষ্টিমুখ করান।

এসময় উপস্থিত জনতা মাদক ও মানবপাচারকে ‘না’ বলে শপথ গ্রহন করেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবরাং ইউপি চেয়ারম্যান হামিদুর রহমান, ৩ নং ওয়ার্ডের মেম্বার কবির আহমদ, ৫ নং ওয়ার্ডের মেম্বার শব্বির আহমদ, আওয়ামীলীগ নেতা আবুল কালাম, যুবলীগ নেতা নুর হোসেন ও সাংবাদিক সাইফুল ইসলাম সাইফী। সভায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, সাংবাদিকসহ এলাকার সর্বসাধারণ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন