ইয়াবা ব্যবসায়ীর কাছে হার মানলেন পালংখালী ইউপি চেয়ারম্যান

2626cc55-d3b7-429a-b2b6-6b4e03513ed1শফিক আজাদ, স্টাফ রিপোর্টার :

আসন্ন ইউপি নির্বাচনে উখিয়ার একমাত্র ক্রাইম জোন নামে খ্যাত পালংখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান তার নিজস্ব ইউনিয়নে ইয়াবাপাচারকারী সংখ্যা বৃদ্ধি, আগামী নির্বাচনে কালো টাকার ছড়াছড়ি এবং আইনশৃংখলা পরিস্থিতি চরম অবনতির আশংখা প্রকাশ করে চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী নিজের প্রার্থী না হওয়ার ঘোষণা দিয়েছেন।

বুধবার সাংবাদিকদের সাথে মতামত ব্যক্ত করতে গিয়ে বলেন, পাশ্ববর্তী দেশ মিয়ানমার থেকে একটি সিন্ডিকেট পালংখালী ইউনিয়নের কতিপয় প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তি ও চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীর নিকট প্রতি নিয়ত কোটি কোটি টাকার ইয়াবা পৌছে দিচ্ছে। আর এই ইয়াবা পালংখালীর স্কুল, কলেজ.মাদ্রাসা পড়ুয়া ছাত্র/ছাত্রী এবং উর্ত্তি বয়সের যুবক-যুবতীদের মাধ্যমে দেশে বিভিন্ন স্থানে পাচার করে আজ কোটি টাকার মালিক বনে গেছে অনেকে। যাদের সংসারে এক সময় নুন আনতে পান্থা পুরানোর মতো কঠিন অবস্থা ছিল আজ সেই পরিবার গুলো পালংখালী ইউনিয়নের জন্য একটি প্রভাবশালী পরিবারের চিহ্নিত হয়ে উঠেছে।

আর সেই ইয়াবার কালো টাকা সাদা করার জন্য, অবৈধ টাকা বৈধ করার জন্য জনপ্রতিনিধির খাতায় নিজের নাম লিখতে মাঠে-ময়দানে আগাম নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে সাধারণ ভোটারদের বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। এসময় তিনি নিজেকে দুষী দায়ী করে সাংবাদিকের আরো বলেন, এভাবে আমার পালংখালীতে ইয়াবা ব্যবসায়ী বেড়ে যাওয়ায় আমি নিজেও দায়ী এবং প্রশাসনিক ভাবে ব্যর্থ।

সুতারাং নিজেকে ব্যর্থ মনে করে এবং ইয়াবার কালো টাকা কাছে মানিয়ে নিজেকে এবারের নির্বাচনী প্রার্থী থেকে আগাম প্রত্যাহারের ঘোষনা দিলাম। যদি আইনশৃংখলা বাহিনী তৎপরতা চালিয়ে ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন, নির্বাচনী মাঠে ইয়াবা ব্যবসায়ীর কালো টাকা রোধ এবং সার্বিক আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পারে তাহলে নিজেকে নিয়ে চিন্তা করব। তবে তিনি অতিথের যে কোন নির্বাচনে এক ধরনের বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে থাকেন বলেন এলাকার লোকজন সাংবাদিকদের জানিয়েছেন।


শেয়ার করুন