বাগেরহাটের কন্যা শিশু পেকুয়ায় উদ্ধার, আটক-১

download (1)পেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় এক কন্যা শিশুকে জিম্মি দশা থেকে উদ্ধার করেছে পুলিশ। বিয়ের প্রলোবনে দশ বছর বয়সি ওই কনে শিশুকে বাগেরহাট জেলা থেকে পেকুয়ায় নিয়ে আসে এক প্রতারক। এ সময় তার বাড়ি থেকে স্থানীয়রা তাকে উদ্ধার করে। পরে তারা প্রতারকসহ ওই শিশুকে পুলিশে সোপর্দ করে। ঘটনাটি ঘটেছে ২৩নভেম্বর রাত সাড়ে ১০টায় উপজেলার মগনামা ইউনিয়নের কোদাইল্যা দিয়া এলাকায়। মেয়েটির নাম শিরীন আক্তার (১০)।

সে বাগেরহাট জেলার শাহদত হোসেন এর কন্যা। তবে বাগেরহাট জেলার থানা ও নির্দিষ্ট সাকিন উল্লেখ করতে পারেননি মেয়েটি। আটককৃত ব্যক্তির নাম মো. ফরিদুল আলম (২৫)। তিনি মগনামা ইউনিয়নের কোদাইল্যা দিয়া এলাকার শাহাব উদ্দিনের ছেলে বলে জানা গেছে। জানা গেছে শাহাব উদ্দিন দু’সন্তানের জনক। মেয়েটিকে চট্টগ্রাম শহরের ফিরিঙ্গি বাজার এলাকা থেকে ওই দিন রাতে মগনামা নিয়ে আসা হয়। শিরীন আক্তার জানায় দীর্ঘ সময় ধরে পিতা-মাতাসহ তারা ফিরিঙ্গি বাজারে অস্থায়ী বসবাস করে আসছেন।

মা-বাবা একটি পোশাক কারখানায় চাকুরি করেন। ফরিদও ওই এলাকায় থাকত। এ সুবাধে ফরিদ তাকে বিয়ের প্রলোবনে ফেলে ওই দিন পেকুয়ায় নিয়ে আসে। মগনামা ইউপির চেয়ারম্যান শহিদুল মোস্তফা চৌধুরী জানিয়েছেন খবর পেয়ে মেয়েটিকে কাজি বাজার থেকে তিনি পরিষদে নিয়ে আসেন। পরে পুলিশকে অবহিত করলে পুলিশ গিয়ে দু’জনকে থানায় নিয়ে আসে রাতে। পেকুয়া থানার অফিসার ইনর্চাজ জিয়া মো.মোস্তাফিজ ভুঁইয়া জানিয়েছেন মেয়েটি এখনো শিশু।

তার বিয়ের বয়স হয়নি। ছেলেকে আটক করা হয়েছে। পেকুয়ার ইউএনও মো. মারুফুর রশিদ খান জানান কন্যা শিশুকে তার মা নার্গিস আকতারের হেফাজতে দেওয়া হয়েছে। অভিযুক্ত ওই ব্যক্তি থানায় আটক রয়েছে। মোবাইল র্কোট এর মাধ্যমে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন