৯ ‘জঙ্গির’ ছবি প্রকাশ

9-jongi_0রাজধানীর কল্যাণপুরে যৌথ বাহিনীর ‘স্টর্ম টোয়েন্টি সিক্স’ অভিযানে নিহত নয় জঙ্গির ছবি প্রকাশ করেছে ঢাকা মহানগর পুলিশ(ডিএমপি)।আজ মঙ্গলবার বিকালে এসব ছবি গণমাধ্যমের কাছে পৌঁছে।এদের ছবি ডিএমপির অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশ করে এদের পরিচয় জানতে সবার সহযোগিতা চাওয়া হয়েছে।

তবে অভিযানে আহত ‘জঙ্গি’ হাসান নয় জঙ্গির মধ্যে আট জনের নাম প্রকাশ করলেও পুলিশ তা নিশ্চিত হতে পারছে না।

মূলত এদের নাম পরিচয় জানতেই এসব ছবি গণমাধ্যমের কাছে দেয়া হয়।

ঢাকা মেডেকেলে চিকিৎসাধীন গুলিবিদ্ধ জঙ্গি হাসান যে আট জনের নাম প্রকাশ করেছে তারা হচ্ছে-এমরান, তাপস, রবিন, অভি, আতিক, সোহান, ইকবাল, সাব্বির।এসব নাম নিয়ে পুলিশের সন্দেহ রয়েছে।

মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এদের সম্পর্কে বিস্তারিত জানতে নয় জঙ্গির ছবি ফেসবুকসহ গণমাধ্যমে প্রকাশ করা হবে।তবে তিনি এদের সম্পর্কে একটা ধারণা দেয়ার চেষ্টা করেছন। তিনি বলেছেন, বিশেষ অভিযানে নিহত ৯ জঙ্গির প্রায় সবাই উচ্চবিত্ত পরিবারের সন্তান, গুলশান হামলাকারীদের সাথেও এদের মিল রয়েছে। তারা ভয়াবহ এক নাশকতার পরিকল্পনা গুছিয়ে এনেছিল।

ঢাকা মহানগর পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজে নয়টি ছবি প্রকাশ করে এদের পরিচয় জানতে সাধারণ মানুষের সহযোগিতা চেয়ে বলা হয়েছে, ‘রাজধানীর কল্যাণপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাথে গুলি বিনিময়কালে নিহত জঙ্গি/সন্ত্রাসীদের পূর্ণাঙ্গ নাম ও ঠিকানা জানা থাকলে পেইজের ইনবক্সে প্রদান করুন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে আপনার সর্বাত্মক সহযোগিতা কামনা করছ’।

আজ মঙ্গলবার ভোরে যৌথ বাহিনীর অভিযানে নয় জঙ্গি নিহত হয়।ময়নাতদন্তের জন্য তাদের লাশ ঢাকা মেডেকেলে রয়েছে।এসময় আটক করা হয় হাসান (২৫) নামের এক জঙ্গিকে। তার বাড়ি বগুড়ার জী্বন নগর। আটক এই জঙ্গিকে আহতাবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

(ঢাকাটাইমস.)


শেয়ার করুন