আনসার ক্যাম্পে হামলা

৮ আনসার সদস্য প্রত্যাহার, তদন্তে তিন কমিটি

teknaf pic 13-05-2016 (ali hosen) (2)

টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের আনসার ক্যাম্পে হামলার ঘটনায় ওই ক্যাম্পের আট সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনা তদন্তে এর মধ্যে আনসারের দুটি ও জেলা প্রশাসনের একটি কমিটি কাজ করছে।

কক্সবাজার জেলা আনসার কমান্ড্যান্ট দেওয়ান মাতলুব রহমান জানান, তদন্ত কমিটি কয়েক দফা ঘটনাস্থল পরিদর্শন করেছে। ব্যাপক অনুসন্ধান চলছে। হত্যাকারীদের আটক ও লুণ্ঠিত অস্ত্র ও গুলি উদ্ধারে সমন্বিতভাবে কাজ চলছে বলেও তিনি জানান।

গত বৃহস্পতিবার দিবাগত রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নে নয়াপাড়া শরণার্থী শিবিরের নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের একটি ক্যাম্পে হামলা চালায় সশস্ত্র একদল দুর্বৃত্ত। এ সময় তারা গুলি করে ক্যাম্পের প্লাটুন কমান্ডার আলী হোসেনকে হত্যা করে। লুট করে নিয়ে যায় ১১টি অস্ত্র ও ৬৭০টি গুলি।

পরদিন আনসার ও গ্রাম প্রতিরক্ষা দল (ভিডিপি) দুটি তদন্ত কমিটি করেছে। গত রবিবার কমিটি করেছে জেলা প্রশাসন।

আনসার ও ভিডিপি সদর দপ্তরের উপমহাপরিচালক (প্রশাসন) কর্নেল ফেরদৌস সাহাবকে প্রধান করে গঠন করা কমিটির অন্য দুই সদস্য হলেন বাহিনীর পরিচালক (ট্রেনিং) সাইফুদ্দিন মো. খালেদ ও উপপরিচালক (মনিটরিং) মো. রাসেল। চট্টগ্রাম রেঞ্জ কমান্ডার এ এস এম আজিম উদ্দিনকে প্রধান করে গঠন করা অন্য কমিটির বাকি দুই সদস্য হলেন কক্সবাজার জেলা আনসার কমান্ড্যান্ট দেওয়ান মাতলুব রহমান ও টেকনাফ উপজেলা আনসার কর্মকর্তা মো. মোস্তফা।


শেয়ার করুন