৭’শ দোকান পুড়ে ছাই, ভবনের বাইরে ব্যবসায়ীদের আহাজারি

ঢাকা: রাজধানীর গুলশান-১ এর ডিসিসি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় সাত শত দোকান পুড়ে ছাই হয়েছে বলে জানিয়েছে ব্যবসায়ীরা।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যবসায়ীদের আর্তনাদ আহাজারি শোনা যাচ্ছে ডিসিসি মার্কেট এলাকায়।

ব্যবসায়ীদের দাবি, ইচ্ছাকৃত ভাবে আগুন লাগার ঘটনা ঘটানো হয়েছে। তারা বলছেন, দীর্ঘদিন ধরে সরকার মার্কেটটি সরানোর চেষ্টা করছে। এ কারণে মালিকদের সঙ্গে সরকারের মামলাও চলছে।

ডিসিসি মার্কেটে যাদের দোকান রয়েছে সেই ব্যবসায়ীরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে মার্কেট চত্বরে আসা শুরু করেন। চোখের সামনে সারা জীবনের সঞ্চয় পুড়ে যেতে দেখে কান্নায় ভেঙে পড়েন তারা।

আবুল হোসেন নামের এক ব্যবসায়ী বলেন, আমার জীবেন সব জমানো টাকা দিয়ে এই দোকান করেছি। এখন রাস্তার ফকির হওয়া ছাড়া আমার আর কোনো উপায় নেই।

এর আগে, সোমবার দিবাগত রাত আড়াইটা থেকে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট এখনো আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেনি। বিভিন্ন স্থানে আগুনের ছোট ছোট কুণ্ডলী দেখা যাচ্ছে।

ডিসিসি মার্কেটে ভেতর কসমেটিক্সের দোকান এবং সিলিন্ডার থাকার কারণে আগুন নিয়ন্ত্রণে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন এক কর্মকর্তা।

গুলশান জোনের অতিরিক্ত উপ-কমিশনার (ডিসি) আবদুল আহাদ সাংবাদিকদের জানান, মার্কেটে বাইরের কোনো লোক ঢুকে যাতে কিছু না নিয়ে যেতে পারে সেজন্য প্রতিটি গেটে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Share


শেয়ার করুন