৪৩ জনও বাড়ি ফিরেছে

coxsbazar-news-cbnচীফ রিপোর্টার, সিটিএন:

মিয়ানমার থেকে ফেরা ৪৩জনও সর্বশেষ বাড়ি ফিরে গেছে। শুক্রবার দুপুরে পুলিশের জিম্মায় তাদেরকে বাড়ি পাঠানো পাঠানো হয়েছে। এর আগে দু’দিনের জিজ্ঞাসাবাদে ৮৬ জন মানবপাচারকারী দালালের নাম জানিয়েছেন তারা।
অতিরিক্ত পুলিশ সুপার ফেরদৌস আহমদ জানান, মিয়ানমার থেকে ফেরত আনা ৪৮ জনকে জিজ্ঞাসাবাদ করে ১৮ জেলার ৮৬ জন মানবপাচারকারী দালালের নাম শনাক্ত করেছে পুলিশ।
তিনি জানান, বুধবার মিয়ানমার থেকে ফেরত আনা ৪৮ মধ্যে ৫ জন অপ্রাপ্ত বয়স্ক ছিল। তাদের আদালতের নির্দেশে রেড ক্রিসেন্ট সোসাইটির জিম্মায় বৃহস্পতিবার বাড়ি পাঠানো হয়। আইনি প্রক্রিয়া শেষে অপর ৪৩ জনকে শুক্রবার পাঠানো হয়।
আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) কর্মকতা আসিফ মুনীর জানিয়েছেন, বুধবার ঘুমধুম সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে এ ৪৮ জনকে দেশে নিয়ে আসা হয়। দালালের খপ্পড়ে পড়ে সাগর পথে মালয়েশিয়ায় যেতে গিয়ে বিভিন্ন মেয়াদে ভাসমান ছিল এসব মানুষ। গত মে মাসে দুই দফায় মিয়ানমারের জলসীমা থেকে উদ্ধার হয়েছিল ৯৩৫ জন। যার মধ্যে ৭ দফায় বাংলাদেশি হিসেবে শনাক্ত ৭৭৭ জনকে ফেরত আনা হয়। যার সর্বশেষ ৪৮ জনকে আনা হয় বুধবার। মিয়ানমারে আরো ১০ থেকে ১২ জন বাংলাদেশি রয়েছে বলে তাদের কাছে তথ্য রয়েছে। এসব মানুষের তথ্য যাচাই বাছাই চলছে।


শেয়ার করুন