১ নভেম্বর থেকে শিক্ষার্থীদের টিকার বিষয়ে মাউশির জরুরি নির্দেশনা

সিটিএন ডেস্কঃ
ঢাকা মহানগরীর শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১ নভেম্বর থেকে এ টিকা দেওয়া হবে। এ জন্য শিক্ষার্থীদের টিকা পেতে ‘সুরক্ষা’ ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) অধিদফতরের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, টিকার জন্য ঢাকা মহানগরীর শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পায়া শিক্ষার্থীদের সঠিক ফরম্যাটের তথ্য সুরক্ষা ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে। শিক্ষার্থীদের টিকা গ্রহণের লক্ষ্যে সুরক্ষা ওয়েবসাইটে জন্মনিবন্ধন নম্বর দিয়ে রেজিস্ট্রেশনের লিংকে (https://surokkha.gov.bd/birth-reg-enroll) ঢুকে দ্রুততম সময়ে জরুরি ভিত্তিতে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

অফিস আদেশে কেন্দ্র নির্বাচনের বিষয়ে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা উত্তর সিটি করপোরেশন’ এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ‘ঢাকা স্কুল কেন্দ্র (উত্তর)’ নির্বাচন করবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন’ এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ‘ঢাকা স্কুল কেন্দ্র (দক্ষিণ)’ নির্বাচন করবে।

রেজিস্ট্রেশনের সময় দেওয়া মোবাইল ফোনে টিকা নেওয়ার তারিখ এসএমএসের মাধ্যমে এবং সংশ্লিষ্ট কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা টিকা নেবে তা পরে জানানো হবে।

কোনো কারণে যদি ‘সুরক্ষা’য় রেজিস্ট্রেশন না হয় তাহলে তাদের সঠিক তথ্য আগের নির্দেশনা অনুযায়ী সঠিক ফরম্যাটে এক্সেল ফাইলে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাঠাতে হবে।

জন্ম নিবন্ধন নম্বর টেক্সট ফরমেটে এবং এক্সেল শিটে নির্ধারিত তারিখের ফরম্যাট অনুযায়ী (yyyy-mm-dd) ইমেইলে ([email protected]) পাঠাতে হবে।


শেয়ার করুন