১৮ ঘণ্টা পর শিশু সাব্বিরের লাশ উদ্ধার

sabbir-dhaka-times_120877সিটিএন ডেস্ক :

রাজধানীর মিরপুর-১ নম্বরে স্যুয়ারেজের লাইনে পড়ে নিখোঁজের ১৮ ঘণ্টা পর চার বছর বয়সী শিশু জুনায়েদ হোসেন সাব্বিরের লাশ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সকাল পৌনে ১১টার দিকে নালার মধ্যে একটি ময়লার স্তূপে তার লাশটি পাওয়া গেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা আতিকুর রহমান।

তিনি জানান, সকালে দ্বিতীয় দফা উদ্ধার অভিযান শুরু করার আড়াই ঘণ্টার মাথায় ময়লারস্তূপের নিচ থেকে সাব্বিরের লাশটি পাওয়া যায়।

গতকাল বৃহস্পতিবার বিকাল পাঁচটার দিকে খেলার সময় মিরপুরের কমার্স কলেজের পেছনে স্যুয়ারেজ লাইনে পড়ে নিখোঁজ হয় সাব্বির। রাত ১০টা ৪০মিনিটে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে তাদের তিনটি ইউনিট রাত সোয়া ১১টার দিকে উদ্ধার অভিযানে অংশ নেয়। রাত সোয়া তিনটা পর্যন্ত শিশুটির সন্ধান না পেয়ে পরে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

শুক্রবার সকাল আটটার দিকে সাব্বিরকে খুঁজতে ফের অভিযানে নামে ফায়ার সার্ভিসের সদস্যরা। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয় তারা।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা আতিকুর রহমান বলেন, বৃষ্টির কারণে নালায় কিছুটা স্রোত থাকায় ঘটনাস্থল থেকে কিছু দূরে ময়লার স্তূপ তৈরি হয়। সেই ময়লা পরিষ্কার করার পর সেখানে শিশুটিকে মৃত অবস্থায় পাওয়া যায়।

এর আগে গত ১৩ জুলাই দুপুরে মহাখালীতে ড্রেনের পাশে খেলতে গিয়ে পরিত্যক্ত ডোবায় পড়ে যায় মারা যান শাহ আলম ও গৃহবধূ রুবি আক্তারে ছোট মেয়ে সানজিদা। ঘটনার পরদিন ফায়ার সার্ভিসের সদস্যরা তার লাশ উদ্ধার করে।


শেয়ার করুন