১৪৪ ধারা ভঙ্গ করে বঙ্গবীরের সমাবেশ

2015_10_02_19_00_46_VdrjKHyg2hvVtBKioh6FT4YngOsVvJ_originalসিটিএন ডেস্ক :

কালিহাতীতে ১৪৪ ধারা ভঙ্গ করে সমাবেশ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। এ সময় আওয়ামী লীগের একটি গ্রুপ সমাবেশের দিক আসতে চাইলে পুলিশের বাধা পেয়ে রাস্তায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ শুরু করে।

১৪৪ ধারা চলাকালে মিছিল সমাবেশ নিয়ে উভয়পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে। শুক্রবার দুপুর থেকেই উপজেলা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

এলাকাবাসী জানান, বিকেল সাড়ে ৪টার দিকে বঙ্গবীর কাদের সিদ্দিকী তার কর্মী সমর্থকদের নিয়ে ১৪৪ ধারা ভঙ্গ করে কালিহাতী বাসস্ট্যান্ড চত্বর থেকে ১শ’ গজ দূরে বল্লা রোডে সমাবেশ শুরু করেন। এ সময় আওয়ামী লীগের একটি গ্রুপ সমাবেশের দিক আসতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে নেতাকর্মীরা রাস্তায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ শুরু করেন।

সমাবেশে কাদের সিদ্দিকী বলেন, ‘আমি মা-বোনের ইজ্জত রক্ষার জন্য প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছি। এজন্য দেশ স্বাধীন করিনি যে, মা-বোনের ইজ্জতের জন্যও প্রতিবাদ করা যাবে না। এমনটা জানলে মুক্তিযুদ্ধই করতাম না।’

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম, কালিহাতী উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি হাসমত আলী নেতা প্রমুখ।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর কালিহাতীতে ছেলের সামনে মাকে নির্যাতনের ঘটনায় বিচার দাবিতে উত্তেজিত জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষে চার জন নিহত হন।


শেয়ার করুন