হ্নীলায় বিয়ের আসর থেকে নববধু উধাও!

uyytহেলাল উদ্দিন :

টেকনাফে বিয়ের আসর থেকে প্রেমিকের হাতধরে পালিয়েছে নববধূ। এই নিয়ে লোকজনের মধ্যে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। তবে গ্রাম্য সালিশে কনে পক্ষ থেকে বর পক্ষকে ৮০হাজার ক্ষতি-পূরণ দিতে সামাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছে একটি মহল।
খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার হ্নীলা মৌলভী বাজার কোনারপাড়ার মৌলভী রশিদ আহমদের কন্যা নারগিস আক্তার রিনার সঙ্গে উখিয়া উপজেলার উত্তর গয়াল মারার রুস্তম আলীর পুত্র মোঃ কাশেমের সঙ্গে শুক্রবার বিয়ের দিনক্ষণ ঠিক হয়। বরযাত্রী দল আসার আগে ও কনে পক্ষের লোকজনও যথারীতি জুমার নামাজ আদায় করতে গেলে রিনা সুযোগ বুঝে পার্লারে যাওয়ার নাম করে প্রেমিক উত্তর আলীখালীর হোছন আহমদের পুত্র মোঃ রফিককের (১৮) হাতধরে পালিয়ে যায়।
পরে কনের আখে থাকা ছোট বোন বাড়িতে গিয়েই এই কথা খুলে বললেই সব আয়োজন নিমিষেই ম্লান হয়ে যায়। এরই মধ্যে বর পক্ষের গাড়ি বহরের একটি অংশ বিয়ে বাড়িতে হাজির হলেই প্রকৃত ঘটনা ফাঁস হয়ে যায়। তখন বিভিন্ন দিক নিয়ে এলাকায় রসাতœক আলোচনার সৃষ্টি হয়। ২৩এপ্রিল সকালে এই বিষয়ে উভয়পক্ষের মধ্যে স্থানীয় মেম্বারের উপস্থিতিতে গ্রাম্য সালিশ হয়। এতে কনে পক্ষ থেকে বরপক্ষকে বিয়ের আয়োজনের ক্ষতি-পূরণ বাবদ ৮০হাজার টাকা দেওয়ার সিদ্বান্ত গৃহীত হয় বলে জানা গেছে।


শেয়ার করুন