হ্নীলায় গণতন্ত্র হত্যা ও খালেদা জিয়াকে অবরুদ্ধের প্রতিবাদে কালোপতাকা মিছিল

Nilla-pic-2-copy_1বার্তা পরিবেশক:
কেন্দ্র ঘোষিত ৫ই জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস ও বেগম খালেদা জিয়াকে সরকার কর্র্তৃক অবরূদ্ধ করে রাখার প্রতিবাদে টেকনাফ উপজেলার ব্যস্থতম এলাকা হ্নীলা চৌমূহনীতে কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছে বিএনপি, যুবদল ও ছাত্রদল।
৫ জানুয়ারী সকাল ১১ টায় হ্নীলা উত্তর ও দক্ষিণ বিএনপি, যুবদল ও ছাত্রদলের যৌত উদ্যোগে এক বিরাট কালো পতাকা মিছিল ছৈয়দুল্লাহ মার্কেট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে চৌরাস্তা মোড়ে এসে পথসভায় মিলিত হয়।
উপজেলা যুবদলের যুগ্ন-আহবায়ক রফিকুল আলম চৌধুরীর পরিচালনায় অনুষ্টিত পথসভায় বক্তব্য রাখেন উপজেলা যুবদলের আহবায়ক এড. হাসান ছিদ্দিকী, উপজেলা বিএনপির যুুগ্ন-আহবায়ক ও হ্নীলা উত্তর বিএনপির আহবায়ক আবছার কামাল নোবেল, দক্ষিণের সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক আবছার কামাল ছিদ্দিকী, উত্তরের যুগ্ন-আহবায়ক রুহুল আমিন, আবদুল খালেক, মাস্টার জামিল হোসেন, ডা. নুরুল আজিম সোহেল, ফরিদ আহমদ বাবুল, আবদুল খাইর, সরওয়ার কামাল, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরুল হুদা, সিঃ সহ-সভাপতি মোক্তার হোসেন বাপ্পি, সহ-সভাপতি মোঃ হারুন, নাছির উদ্দিন, হ্নীলা দক্ষিণ যুবদলের যুগ্ন-আহবায়ক ছৈয়দুল আমিন প্রিম, হোসেন মোঃ আনীম, উত্তর যুবদলের যুগ্ন-আহবায়ক হারুন অর রশিদ, মুরাদ হোসেন চৌধুরী, আহমেদ ইলিয়াছ। দক্ষিণ ছাত্রদলের আহবায়ক মোঃ রিদুয়ান উত্তরের সাবেক যুগ্ন-আহবায়ক হামিদ হোসেন, মোঃ আলম শাহীন, এনায়েত করীম সাম্মী প্রমূখ।
বক্তারা বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারী ভোটার বিহীন তামাশার নির্বাচনের মাধ্যমে আ’লীগ কর্তৃক যে গণতন্ত্রকে হত্যা তা পূনরুদ্ধারের ডাক দিয়েছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। এই গণতন্ত্র পুনরদ্ধারের সংগ্রামে সকল ভেদাভেদ ভূলে বেগম জিয়ার আহবানে রাজপথে নেমে আসতে হবে।
সরকারের প্রতি হুশিয়ারী উচ্ছারন করে বক্তারা বলেন, অবিলম্ভে দেশনেত্রীকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি দিন, অন্যথায় জনগণের আন্দোলনে ভেসে যাবেন।
এত অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপিনেতা মোঃ আবদুল্লহ, জানাল আহমদ, মোঃ সিকদার, আবদুল আমিন, যুবদলনেতা মোঃ সোনা মিয়া, হোছাইন সিকদার, সেলিম সরদার, মোঃ সেলিম, মোঃ হাছান, মোঃ আলী, আবদুর রহিম, মোঃ ফয়সাল, মোঃ ইব্রাহীম, আবু ছিদ্দিক, উপজেলা ছাত্রদলনেতা নাজমুল হুদা, মোঃ সরওয়ার, সাইফুল প্রমূখ

শেয়ার করুন