হ্নীলায় ওয়ারেন্টভুক্ত আসামীর বেপোয়ারা চলাফেরা

download (3)নিজস্ব সংবাদদাতা, টেকনাফ :

টেকনাফের হ্নীলায় এক শীর্র্ষ মানবপাচারকারী ও সিআর মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে বেড়াচ্ছে। অনুসন্ধানে জানা যায়, উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভী বাজার মরিচ্যা ঘোনা পানির ছড়া এলাকার গোলাল হোসেনের পুত্র আব্দুস সালাম টেকনাফ থানার সিআর ৫০/০৮ মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী হয়েও দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে বেড়াচ্ছে।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, আব্দুস সালাম মামলার পর থেকে ২০০৯ সাল থেকে ১৪ সাল পর্যন্ত সাগর পথে অবৈধভাবে মানবপাচার করে অঢেল সম্পত্তির মালিক বনে প্রশাসনকে ফাঁকি দিতে নিজেই মালয়েশিয়া গিয়ে সেখানে অবস্থানরত তার বোনের জামাই বার্মাইয়া শাহ আলম মিলে তাঁর মা মেহেরুন্নেছা ও বোন ছালেহার মাধ্যমে মানবপাচার চালিয়ে যায়। এবছরের শুরুতে প্রশাসনের অভিযান ও বন্দুক যুদ্ধে ৫ শীর্ষ মানবপাচারকারী নিহত হওয়ার পর মানবপাচার বন্ধ হলে আব্দুস সালাম দেশে ফিরে বেপোয়ারা হয়ে এলাকায় ফের আধিপত্য বিস্তারের অপতৎপরতা চালায়। বর্তমানে পানির ছড়ায় তার বোন ছালেহার বাড়ীতে রোহিঙ্গাদের অযাচিত আনা-গোনা এলাকায় নানা প্রশ্নের জন্ম দেয়।

এলাকায় আব্দুস সালামের প্রভাব বিস্তারে অসহায় পানির ছড়ার সাধারণ মানুষ। তার বিরুদ্ধে কেউ ভয়ে মুখ খুলতে না পারায় অসহায় জীবন-যাপন করছে ঐ এলাকার বাসিন্দারা। তার বিরুদ্ধে নালিশ করলে হত্যার হুমকি দেওয়ায় কেউ তার বিরুদ্ধে অভিযোগ করতে সাহস পাচ্ছেনা। এলাকায় শান্তি ফিরে আনতে ফেরারী আসামী আব্দুস সালমকে আটক করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি দৃষ্টি আর্কষণ করেন স্থানীয়রা।


শেয়ার করুন