হোয়ানক বহুমূখী উচ্চ বিদ্যালয়ে ঈদপূনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

শিক্ষিত হয়ে পৃথিবীর তরে ছড়িয়ে পড়তে হবে- এমপি আশেক উল্লাহ রফিক

নিজস্ব প্রSchoolতিবেদক, সিটিএন:
মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেছেন, প্রকৃতির স্বাভাবিক নিয়মে মানুষ এক ছোট স্থানে জন্মগ্রহণ করে। কিন্তু বিচরণ ক্ষেত্র হচ্ছে পৃথিবীর সর্বব্যাপী। সর্বক্ষেত্রে বিচরণের জন্য তার দরকার শিক্ষা। তাই তাকে শিক্ষিত হয়ে মানবতার উন্নয়নের অঙ্গীকার নিয়ে পৃথিবীর তরে ছড়িয়ে পড়তে। সোমবার দুপুরে মহেশখালী উপজেলার অন্যতম শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হোয়ানক বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে আয়োজিত ঈদপূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, ‘শিক্ষিত হয়ে যারা বিভিন্ন ক্ষেত্রে ছড়িয়ে পড়বে তাদের অবশ্যই নাড়ির কথা মনে রাখতে হবে। সেই সাথে থাকতে হবে দেশপ্রেম; ভাবতে হবে মাতৃভূমি, দেশ ও মানুষের কথা। তবেই বলা যাবে আলোকিত জীবন-আলোকিত মানুষ।’
প্রাক্তন ছাত্র পরিষদের আহ্বায়ক অধ্যাপক সরওয়ার কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের। শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠানের সমন্বয়ক প্রাক্তন ছাত্র আবু হানিফ ও সাজ্জাদ হোসাইন।
অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, হোয়ানক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম, সাবেক ছাত্রনেতা কামরুল হাসান, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক শাহাদাত কবির সিসিডিএফ এর নির্বাহী পরিচালক সুব্রত দত্ত, হোয়ানক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলম জফুর প্রমুখ। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, মহেশখালী উপজেলার শ্রমিকলীগের সভাপতি মো: জাকারিয়া, বিদ্যালয়ের দাতা সদস্য আবুল কাশেম, অধ্যাপক এহেছান আলী, আওয়ামী লীগ নেতা এনামুল করিম ও সুভাষ দত্ত প্রমুখ।
প্রাক্তন ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন, কেবল কান্তি, নূর মোহাম্মদ, রুহুল কাদের, শাহেদ ইমরান মিজান, মেহেদী হাসান পাভেল ও হেদায়েতুল ইসলাম জুয়েল। কোরআন তেলোয়াত  করেন জাহেদুল ইসলাম ও গীতা পাঠ করেন পপি ঘোষ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, সাইদুল ইসলাম ও জাহেদ ইসলাম। অনুষ্ঠানের শুরুর আগে এক বর্ণাঢ্য র‌্যালী প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। অনুষ্ঠানের শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং আগামী ২০১৭ সালে বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন ও প্রাক্ত ছাত্রছাত্রীদের পূনর্মিলনী অনুষ্ঠান জাঁকজমকভাবে পালন করা অঙ্গীকার করেন সবাই। এ ব্যাপারে প্রাক্তন ছাত্রছাত্রীদের মধ্যে পরস্পর সমন্বয় এবং যোগাযোগ অপরিহার্য।


শেয়ার করুন