হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নে নির্বাচন ২৭ মার্চ : ১৯ কেন্দ্রই ঝুঁকিপুর্ন

PicsArt_03-06-07.44.27নিজস্ব প্রতিবেদক :

আগামী ২৭ মার্চ রবিবার টেকনাফ উপজেলার হোয়াইক্যং এবং হ্নীলা ইউনিয়নে নির্বাচন। দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত ৬টি মহিলা আসনে ৩৯ জন এবং সাধারণ ১৮টি ওয়ার্ডে ১৪১ জনসহ মোট ১৮৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সেখানে হোয়াইক্যং মডেল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত ৩টি মহিলা আসনে ১৮ জন, ৯টি সাধারণ ওয়ার্ডে ৬৬ জন, মোট ৮৭ জন প্রার্থী রয়েছেন। এই ইউনিয়নে ভোটার সংখ্যা ২৮ হাজার ৩৪ জন। এতে পুরুষ ভোটার ১৪ হাজার ৩২১ জন এবং মহিলা ভোটার ১৩ হাজার ৭১৩ জন। এ ইউনিয়নে ভোটকেন্দ্র ১৯টি।
অপরদিকে হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত ৩টি মহিলা আসনে ২১ জন, সাধারণ ৯টি ওয়ার্ডে ৭৫ জন, মোট ১০০ জন। এ ইউনিয়নে মোট ২৪ হাজার ৮৮৫ জন ভোটার রয়েছে। এতে পুরুষ ভোটার ১২ হাজার ৩৯৬ জন, মহিলা ভোটার ১২ হাজার ৪৮৯ জন। এই ইউনিয়নে ৯টি ভোটকেন্দ।
ভোটারদের মতে হোয়াইক্যং ও হ্নীলার সব কেন্দ্রই কম-বেশী ঝুঁকিপুর্ণ। বিশেষ করে সরকারী দলের প্রতীকের দাপটে সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে আশঙ্কা স্থানীয়দের।
প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা জানায়, হোয়াইক্যং ইউনিয়নের ১ নং ওয়ার্ডের কাটাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়,৮ নং ওয়াডের খারাংখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৯ নং ওয়াডের মহেষখালিয়া পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।
উক্ত কেন্দ্রর আশ পাশে ইতিমধ্যে বহিরাগত সন্ত্রাসীরা ভোটকেন্দ্র দখলে নিতে মহড়া চালাচ্ছে। বিশেষ করে কান্জর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলে নিতে ক্ষমতাসীন দলের চেয়ারম্যান প্রার্থী বিভিন্ন জায়গা থেকে ভাড়াটিয়া সন্ত্রসাসীদের জড়ো করতে শুরু করেছে। ফলে টেকনাফের সাবরাং,বাহারছড়ার মত রক্তক্ষয়ী মারাত্বক সংঘর্ষের আশংকা রয়েছে।
ইয়াবা ব্যবসায়ী, মানব পাচারকারী ও চোরাচালানী প্রার্থীদের পেশীশক্তি এবং কালো টাকার কাছে সৎ, যোগ্য, শিক্ষিত প্রার্থীগণ অসহায় ও কোনঠাসা হয়ে পড়েছেন বলে জানা গেছে।


শেয়ার করুন