সম্মানিত করলেন হোয়াইক্যং মডেল ইউনিয়নকে

হোয়াইক্যং আলী আছিয়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরুষ্কার বিতরণ

17758128_1200032270095025_1424385475_nইসলাম মাহমুদ :

কক্সবাজারের টেকনাফ উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হোয়াইক্যং আলী আছিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া,সাহিত্য – সাংস্কৃতিক প্রতিযোগিত ও পুরুষকার বিতরণ অনুষ্ঠান শেয  হয়েছে। ১ এপ্রিল বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সমাপনী দিনে হোয়াইক্যং মডেল ইউনিয়নের সদস্যদের গার্ড অব অনারের মাধ্যমে পুষ্পাঞ্জলী প্রদান-উত্তরীয় পরিধানের মাধ্যমে সংবর্ধনা প্রদান করেন।

কুচকাওয়াজ পরিদর্শন, স্কাউট সদস্যদের শপথ, স্টুডেন্ট কেবিনেটে নব নির্বাচিত সদস্যদের শপথ, অতিথিদের সালাম প্রদর্শন, বাংলাদেশের অভ্যুদয়ের প্রতিকী চিত্রের ডিস-প্লে প্রদর্শন, নৃ-তাত্ত্বিক জনগোষ্টীর কৃষ্টি-সংস্কৃতি প্রদর্শন করা হয়।

img_20170401_112536োপ্রধান অতিথির বক্তব্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌস হোছাইন বলেন, অত্র প্রতিষ্ঠান টেকনাফ উপজেলা তথা কক্সবাজারের সাংস্কৃতিক অঙ্গণের সম্পদ। এখানে না আসলে আমি বুঝতাম না। ছাত্র-ছাত্রীদের পড়ালেখার পাশাপাশি ক্রীড়া ও সাহিত্য – সাংস্কৃতিকে যে প্রতিভা তা অসাধারন।

বিশেষ অতিথি হোয়াইক্যং মডেল ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহম্মদ আনোয়ারী বলেন, অত্র প্রতিষ্ঠান আমাদের ইউনিয়নের সকল সদস্যদেরকে লাল সবুজের পতকা সম্মলিত উত্তরীয় দিয়ে সম্মানিত করেছেন তা সকলের জন্য এক উদাহরন সৃষ্টি করলেন। তিনি আরো বলেন, অত্র প্রতিষ্ঠান শিক্ষায় পিছিয়ে পড়া এ অঞ্চলের এক প্রদীপ। তাই এ প্রদীপ জ্বালিয়ে রাখতে আমাদের ইউনিয়নের পক্ষ থেকে দুই লক্ষ টাকার অনুদান ঘোষণা করলাম।

17692615_1200032816761637_618093300_oপরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরোও বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক-সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এইচ.এম.ইউনুছ বাঙ্গালী, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম, একাডেমীক সুপার ভাইজার মোহাম্মদ নুরুল আবছার, মহিলা বিষয়ক কর্মকর্তা আলমগীর কবির, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রুতিপূর্ণ চাকমা, সাবরাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ-উদ-দৌলাহ, হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, নাইক্ষ্যংখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোছাইন, কাঞ্জরপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রফিকুল ইসলাম।

অধ্যক্ষ আলহাজ্ব মোস্তফা কামাল চৌধুরী মুসা বলেন, আজকের অনুষ্ঠানটি ছিল উখিয়া-টেকনাফের সাংসদ আলহাজ্ব আবদুর রহমান বদি’র জন্য,যিনি অত্র প্রতিষ্ঠানের জন্য ৫ তলা একটি ভবন দিয়েছেন।  তাঁর অন্য একটি প্রোগ্রাম থাকায় আসতে পারেনি, অনুষ্ঠানের পক্ষ থেকে তাঁর সার্বিক মঙ্গল  কামনা করছি।

 অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র সহকারী শিক্ষিকা শামীম আরা বেগম। রাজনৈতিক, সামাজিক, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ীসহ সর্বস্তরের লোকজন উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন।

শ্রেষ্ঠ হাউজ, শ্রেষ্ঠ শিক্ষক, জেএসসি পরিক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের পুরুষ্কৃত করা হয়।


শেয়ার করুন