হজ্বে যাচ্ছেন শ্রেষ্ঠ শিক্ষক কামাল হোছাইন

Kamal Hosainমুফিজুর রহমান, বাইশারী
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল হোছাইন হজ্বে যাচ্ছেন। শনিবার (২২ আগষ্ট) চট্টগ্রাম শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রাত ৮ টার ফ্লাইটে করে তিনি সৌদি আরব গমন করবেন বলে জানান।

বান্দরবানের লামা উপজেলায় ১৯৬২ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহন করেন। পড়ালেখা শেষ করে ১৯৮১ সালে শিক্ষকতায় যোগদানের পর ১৯৯২ সালে প্রধান শিক্ষকে উপনিত হন। ১৯৯৯ ও ২০০১ সালে নাইক্ষ্যংছড়ি উপজেলা শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে পুরুস্কার লাভ করেন।
২০০৫ সালে তিনি বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদানের পর প্রথম বছরেই বান্দরবান জেলা শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে পুরুস্কারে ভূষিত হন। পরে ২০১০ সালে আবারো উপজেলা শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে পুরুস্কার লাভ করেন।
চলতি ২০১৫ সালে তার তত্ববধানে পরিচালিত বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয় ১৩ জন শিক্ষার্থী অ+ পাওয়ায় উপজেলা শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হিসাবে ঘোষিত হয়।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক-শিক্ষিকা সহ এলাকাবাসীর অক্লান্ত পরিশ্রমের কারনেই বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয় শ্রেষ্ঠ স্কুল হওয়ার গৌরব অর্জন করেছে। এ জন্য তিনি বাইশারীবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের নিকট দোয়া কামনা করেন।


শেয়ার করুন