স্বপদে বহাল হলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তোফাইল

Tofail ahamedমো.আবুল বাশার নয়ন, নাইক্ষ্যংছড়ি
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সাময়িক বহিষ্কৃত উপজেলা চেয়ারম্যান তোফাইল আহামদ স্বপদে বহাল হয়েছেন। রবিবার দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছ থেকে তিনি তার দায়িত্বভার বুঝে নেন। এর আগে গত ১ অক্টোবর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখা থেকে সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ফৌজদারী মামলা জি.আর-৩৯/১২ নম্বর মামলায় দাখিলকৃত অভিযোগপত্র বিজ্ঞ আদালতে গৃহিত হয়েছে মর্মে তাঁকে একটি পত্রে বরখাস্ত করা হয়েছিল।
পরে কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ প্রজ্ঞাপনটির আইনগত বৈধতা চ্যালেঞ্জ করে ১০৪৩৫ নম্বর পিটিশন আবেদনের প্রেক্ষিতে তোফাইল আহামদ হাইকোর্টে রিট মামলা দায়ের করে প্রজ্ঞাপনের কার্যক্রমের স্থগিতাদেশ কামনা করেন। হাইকোর্টের বিচারপতি মিফতা উদ্দিন চৌধুরী রুমি ও কাজী ইজহারুল হক আকন্দর নেতৃত্বাধীন ডিভিশন ব্যাঞ্চ উভয় পক্ষের শুনানী গ্রহন করে ১৪ অক্টোবর তোফাইল আহামদকে স্বপদে বহাল থাকার আদেশ প্রদান করেন।
উচ্চ আদালতের উক্ত আদেশের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের উপ সচিব মো: ইশান আলী রেজা ২৪১১ নং স্মারকে ২৯ নভেম্বর ২০১৫ নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তোফাইল আহামদকে উপজেলা পরিষদের ক্ষমতা ফিরে দেওয়ার আদেশ জারী করেন। এর পর গত ০৯ ডিসেম্বর ৩৭১নং স্বারক মূলে তোফাইল আহামদে ক্ষমতায় পুর্নবহায়ের নির্দেশ দিয়ে পত্র পাঠান নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার বরাবরে।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান তোফাইল আহামদ বলেন- উচ্চ আদালতের আদেশে জেলা প্রশাসক কার্যালয় ও পরে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদে হাজির হয়ে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন। তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বান্দরবান ৩০০ নং আসনের সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিংকে কৃতজ্ঞতা জানিয়ে আরো বলেন, গত বছরের ১ অক্টোবর সাময়িক বরখাস্ত হয়ে উচ্চ আদালতের মাধ্যমে ১৪ অক্টোবর ফের দায়িত্ব গ্রহণের পক্ষে রায় পেয়েছিলাম। তবে অসুস্থ থাকায় নিজের দায়িত্ব শুরু করতে কিছুটা বিলম্ব হয়েছে। যতদিন দায়িত্বে থাকবো প্রতিমন্ত্রীর মাধ্যমে বর্তমান সরকারের কর্মকান্ডকে আরো তরান্বিত করার চেষ্টা চালিয়ে যাব।
এবিষয়ে জানতে রোববার সন্ধ্যার পর নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম শাহেদুল ইসলাম এর মুঠোফোনে যোগাযোগ করা হলে সংযোগ পাওয়া যায়নি।


শেয়ার করুন