স্নাতক (সম্মান) ১মবর্ষে উখিয়া কলেজের সাফল্য

images (1)বার্তা পরিবেশক: 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক (সম্মান) ১মবর্ষে উখিয়া কলেজের ১ম ব্যাচে বিভাগ ভিত্তিক ফলাফল প্রকাশিতহয়েছে। ১৪ অক্টোবর, সারাদেশে একযোগে প্রকাশিত ফলাফল বিবরণী অনুযায়ী দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজ থেকে ¯স্নাতক (সম্মান) ১মবর্ষে বাংলা বিভাগ থেকে ০৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ২য় শ্রেণি পেয়ে ৪ জন কৃতকার্য হয়। বাংলায় পাশের হার ৮০%।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে ২৮জনের মধ্যে ২৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ১ম শ্রেণি- ০৮ জন, ২য় শ্রেণি ১৪জন, ৩য় শ্রেণি-০৪ জন পাশ করে। এ বিভাগে পাশের হার ৮২.১৪%।রাষ্ট্র বিজ্ঞান বিভাগে সর্বাধিক ১ম শ্রেণি পেয়ে জেলাব্যাপী উখিয়া কলেজ এগিয়ে রয়েছে জানান প্রভাষক ফরিদুলআলম।

হিসাব বিজ্ঞান বিভাগ থেকে ২১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ১ম শ্রেণি- ৫জন, ২য় শ্রেণি ১২জন, ৩য় শ্রেণি-০২জন পাশ করে। এ বিভাগে পাশের হার১০০%।

ব্যবস্থাপনা বিভাগ থেকে ১১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ২য় শ্রেণি- ৮ জন, ৩য় শ্রেণিতে ০২ জন পাশ করে। এ বিভাগে পাশের হার ৮১.৮২%।

এবারের ফলাফলে সন্তোষ প্রকাশ করে শিক্ষার্থী, শিক্ষকমন্ডলী ও বিভাগীয় প্রধানের প্রতি প্রশংসার পাশাপাশি আগামীতেও ভালো ফলাফল অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন অধ্যক্ষ ফজলুল করিম।


শেয়ার করুন