সেরেনা ছুঁয়ে ফেললেন স্টেফির রেকর্ড

download (1)অ্যাঞ্জেলিক কারবারকে হারাতে পারলেই উন্মুক্ত যুগের মহিলা টেনিসে সর্বকালের সর্বোচ্চ ২২টি গ্র্যান্ড স্লামের অধিকারী স্টেফি গ্রাফের রেকর্ড ছুঁতে পারবেন সেরেনা উইলিয়ামস। অপেক্ষা ছিল ফাইনালটা শেষ হওয়ার। সেটাও হলো। ফলও আসলো যুক্তরাষ্ট্রের ৩৪ বছর বয়সী সেরেনার পক্ষেই।

শনিবার (৯ জুলাই) রাতে প্রমীলা এককের ফাইনালে জার্মানির আঞ্জেলিক কারবারকে হারিয়ে উইম্বলডন টেনিসের শিরোপা জিতে নিয়েছেন সেরেনা উইলিয়ামস। সেই সঙ্গে নিজের ক্যাবিনেটে ২২ নম্বর গ্র্যান্ডস্ল্যাম শিরোপার স্থানটি পূর্ণ করে ফেলেছেন তিনি।

মেয়েদের আন্তর্জাতিক টেনিসে সর্বাধিক গ্র্যান্ডস্ল্যাম শিরোপা জয়ের রেকর্ডটি মার্গারেট কোর্টের দখলে। মোট ২৪টি মেজর শিরোপা জিতেছিলেন এই মার্কিন টেনিস তারকা। এরপর ২২টি শিরোপা জিতে এতদিন দ্বিতীয়স্থানটা দখলে রেখেছিলেন জার্মানির সাবেক তারকা স্টেফি গ্রাফ। শনিবার স্টেফি গ্রাফের সেই কৃতিত্বে ভাগ বসালেন সেরেনা। এখন মার্গারেট কোর্টকে ছোঁয়ার মিশন তার।

অপরদিকে, রানার্স-আপ অ্যাঞ্জেলিক কারবারকে যোগ্য প্রতিপক্ষ আখ্যা দিয়ে তাকে প্রশংসায় ভাসালেন সেরেনা। বলেন, ‘শিরোপা জিততে পারাটা সবসময়ই ভালো অনুভূতির। অ্যাঞ্জলিক, আমি তার খেলা পছন্দ করি। সে আসলেই যোগ্য প্রতিপক্ষ। খেলার সময় যখন তার সঙ্গে কথা বলি, তখন বুঝতে পারি সে দারুণ একজন মানুষ। তার হাস্যোজ্জ্বল চেহারা আমার খুব ভালো লাগে। অ্যাঞ্জিকে ধন্যবাদ।


শেয়ার করুন