সেই নির্যাতিত গৃহবধূ ববিতা চেয়ারম্যান প্রার্থী!

0417e03b6c256dfcd10e94cbe97a6066-57187690d697aনড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হতে চান নির্যাতিত গৃহবধূ ববিতা খানম। তিনি গরিব-দুঃখী ও অসহায় নারীদের জন্য কাজ চান বলে জানান। তাই পঞ্চমধাপে অনুষ্ঠিত এই নির্বাচনে তিনি চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন।
কেন তিনি নির্বাচন করতে চান? এমন প্রশ্নের জবাবে ববিতা বলেন, যারা আমাকে নির্যাতন করেছিল, তাদের মধ্যে অন্যতম এক আসামি নির্বাচনে প্রার্থী হচ্ছেন। তার মতো ব্যক্তি নির্বাচনে প্রার্থী হচ্ছে জেনে আমি ব্যথিত। তিনি যদি নির্বাচনে প্রার্থী হতে পারেন,তবে আমার বাধা কোথায়? আমি বিজয়ী হয়ে গরিব-দুঃখী মানুষের পাশে দাঁড়াতে চাই। আর কোনও নারী যাতে অমানবিক নির্যাতনের শিকার না হয় তা নিয়ে কাজ করতে চাই।
জানা যায়, এখনো পুলিশি প্রহরায় দিন কাটছে ববিতার। তিনি এখনো স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারেননি। খেতে হচ্ছে ওষুধও।
উল্লেখ্য,২০১৫ সালের ৩০ এপ্রিল সকালে গৃহবধূ ববিতা খানমকে তার শ্বশুরবাড়ির লোকজন লোহাগড়া উপজেলার শালবরাত গ্রামে গাছের সঙ্গে বেঁধে বেধড়ক লাঠিপেটা করেন। এই ঘটনায় ওই বছরের ৫ মে ববিতার মা লোহাগড়ার এড়েন্দা গ্রামের খাদিজা বেগম নারী ও শিশু নির্যাতন দমন আইনে লোহাগড়া থানায় মামলা করেন। মামলায় ববিতার স্বামী শফিকুল শেখ, শফিকুলের বাবা ছালাম শেখ, মা জিরিনা বেগম, ভাই আবুল হাসানসহ আটজকে আসামি করা হয়। এ ঘটনায় আটজনের নামে আদালতে অভিযোগ পত্র দাখিল করা হয়েছে।
-বাংলা ট্রিবিউন :


শেয়ার করুন