সিলেটে জঙ্গি আস্তানার পাশে আত্মঘাতী বোমা হামলায় দুই পুলিশসহ নিহত ৩

171204_1

আরটিএনএন
সিলেট: সিলেট দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি এলাকার আতিয়া মহল থেকে প্রায় ৪০০ মিটার দূরে শিববাড়ি পুলিশ চেকপোস্টে আত্মঘাতী বোমা হামলায় দুই পুলিশসহ চারজন নিহত এবং এক সাংবাদিকসহ অনন্ত ৩২জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

নিহত দুই পুলিশ সদস্য হলেন ইনসেপক্টর আবু ফয়সাল ও ইনসেপক্টর মনির। নিহত অন্য দুইজন সাধারণ মানুষ। নিহত অপর দুইজনের পরিচয় পাওয়া যায়নি।

জানা গেছে, শনিবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের গোটাটিকর ইসলামিয়া দাখিল মাদরাসা সংলগ্ন পুলিশ চেকপোস্টে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় গুরুতর আহত ‘সিলেট মানচিত্র’র ফটো সাংবাদিক মো. আজমল আলীসহ বেশ কয়েকজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কে বা কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে নিহতের সংখ্যা আরো বড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুইটি মোটরসাইকেলে করে হামলাকারীরা চেকপোস্টের কাছে বোমা বিস্ফোরণ ঘটায়। এতে মোটরসাইকেল দুইটি বিস্ফোরণের কারণে দুমড়ে-মুচড়ে যায়। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে। এ ঘটনায় গোটা সিলেটজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে। সিলেট শহরের অনেক মার্কেট-দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে।

এর আগে, শনিবার বেলা ২টা ১৫ মিনিটে বিকট শব্দে প্রথম দফা কেঁপে ওঠে আতিয়া মহল। পরে আরো কয়েকবার বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা গেছে।

তার কিছু সময় পর বেলা ২টা ১৭ মিনিটের দিকে এক সেনা সদস্যকে আহত অবস্থায় বের করে এনে অ্যাম্বুলেন্সে তোলা হয়। এরপর ২টা ২৫ মিনিটের দিকে আরেকজন আহত সেনা সদস্যকে বের করে নিয়ে যান মেডিকেল কোরের সদস্যরা।

তার পর শনিবার বিকাল ৪টা ৫৬, ৫৭ ও ৫৮ মিনিটে টানা তিনটি বিস্ফোরণের শব্দে ফের কেঁপে উঠে সিলেট দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি এলাকার আতিয়া মহল।

এর কিছু আগে আতিয়া মহলে জঙ্গিদের আস্তানায় সেনাবাহিনীর প্যারা-কমান্ডোদের অভিযান দেখতে গিয়ে একজন গুলিতে আহত হয়। আহত ব্যক্তির নাম শিবলু মালাকার (২৭)। তিনি স্থানীয় বসন্ত মালাকারের ছেলে। তাকে ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শিবলু পার্শ্ববর্তী একটি মন্দির থেকে উঁকি দিয়ে অভিযান দেখছিলেন। এসময় তিনি গুলিতে আহত হন।

উল্লেখ্য, দুই দিন ধরে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চলছে। ‘অপারেশন টোয়াইলাইট’ নামের এ অভিযান পরিচালনা করছে সেনাবাহিনীর প্যারাকমান্ডো। সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের মেজর জেনারেল আনোয়ারুল মোমেনের নেতৃত্বে এই অভিযান চলছে।


শেয়ার করুন