কক্সবাজার

সিলভার সাইন সুইমিংপুলে পরিকল্পিত হত্যা করা হয়েছে সাগরকে!

coxsbazar sagar pict 21.06.2016এম.শাহজাহান চৌধুরী শাহীন॥

কক্সবাজার শহরের জিরো পয়েন্টে ( হলিডেমোড়) আবাসিক হোটেল সিলভার সাইনের সুইমিংপুলের পানিতে ডুবে স্কুলছাত্র ফয়েজুল হক সাগরের (১৩) মৃত্যু হয়নি। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।
পরিকল্পিত হত্যা দাবি করে হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে তার (সাগর) স্কুলের সহপাঠী ও এলাকাবাসী।
২১ জুন মঙ্গলবার দুপুরে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, স্কুলছাত্র সাগরের মৃত্যু সুইমিংপুলে পানিতে ডুবে হয়নি। তার মৃত্যুর পর মাথায় আঘাতের চিহ্ন ও রক্ত দেখা গেছে। এমন কী মৃতদেহ উদ্ধার হয়েছে পুরো উলঙ্গ। একজন সপ্তম শ্রেণির ছাত্র উলঙ্গ হয়ে সুইমিংপুলে গোসল করতে নামে না এবং ডুবে মরার মতো গভীরতাও নেই। ফলে এটি পরিকল্পিত হত্যা বলে প্রমাণ মিলেছে।
বক্তারা অভিযোগ করেন, বিলাস বহুল এই সিলভার সাইন হোটেলটিতে অসংখ্য সিসি ক্যামেরা রয়েছে। অথচ ঘটনার আগে ও পরে তিনঘণ্টা সিসি ক্যামেরা বন্ধ ছিল বলে হোটেল কর্তৃপক্ষ দাবি করছেন। একই সঙ্গে ঘটনার পর হোটেল কর্তৃপক্ষের পালিয়ে যাওয়া, মোটা অংকের টাকা দিয়ে বিভিন্ন মহলকে ম্যানেজ করার চেষ্টার খবরও পাওয়া গেছে। যা হোটেল কর্তৃপক্ষের কেউ পরিকল্পিতভাবে এই ন্যাক্কার জনক হত্যা করেছে বলে ইঙ্গিত করেন। সমাবেশে এ ঘটনার তদন্ত করে হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।
সমাবেশে বক্তব্য রাখেন, কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন, নিহত সাগরে মাতা খালেদা বেগম, কক্সবাজার কেজি এন্ড মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী, হোটেল শ্রমিক লীগ সভাপতি রুহুল কাদের মানিক, পৌর টমটম মালিক সমিতির সভাপতি জাপা নেতা নাজিম উদ্দিন, হাজি ছিদ্দিকীয় স্কুলের সহকারী শিক্ষক নুরুল আলম সরকার, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সৌরভ দে, জেলা ছাত্রলীগ নেতা বিপ্লব মুন্না, শহর ছাত্র ইউনিয়নের সভাপতি উত্তম মারমা।
স্থানীয় ফরিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ পরিচালনা করেন যুব নেতা এইচ এম নজরুল ইসলাম। মানববন্ধন শেষে এলাকাবাসীর পক্ষে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপিও প্রদান করা হয়।
২০ জুন সোমবার দুপুর ১২টার দিকে কক্সবাজার শহরের জিরো পয়েন্ট হলিডে মোড় এলাকায় হোটেল সিলভার সাইনের সুইমিংপুলে থেকে নিহত ফয়েজুল হক সাগর (১৩) এর মৃতদেহ উদ্ধার করা হয়। লাশের ময়না তদন্তশেষে সোমবার সন্ধ্যায় দাফন করা হয়।


শেয়ার করুন