সিটিএন নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদ ছিনতাইয়ের শিকার

12079284_858789210886472_3738786160377821266_nনিজস্ব প্রতিবেক, সিটিএন:
কক্সবাজারের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার টাইমস ডটনেট এর নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদ ছিনতাইয়ের শিকার হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে অফিস থেকে বাসায় ফেরার পথে কক্সবাজার শহরের সাবমেরিন ক্যাবল এলাকায় তিনি দুর্ঘটনার শিকার হন।

ছিনতাইকারীদের হামলায় আহত হয়েছেন সাংবাদিক ইসলাম মাহমুদ। এসময় ছিনতাইকারীরা তাঁর মোবাইল, ক্যামেরা, টাকাসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়।

ইসলাম মাহমুদ জানিয়েছেন, তিনি শহরে শহীদ স্মরণী থেকে একটি টমটমে উঠেন। ওই টমটমে বাজারঘাটা থেকে আরো ৫জন যুবক উঠেন। এরপর আর কোন যাত্রী না নিয়ে টমটমটি রওয়ানা হয়।

পথিমধ্যে সাবমেরিন ক্যাবল চৌধুরী পাড়ায় পৌঁছলে ওই ৫ যুবক ইসলাম মাহমুদকে ছুরি ঠেকিয়ে জিম্মি করে ফেলে। এসময় মোবাইল, টাকা ও ক্যামেরাসহ যাবতীয় ছিনিয়ে নিতে ছিনতাইকারীরা তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। শেষে সবকিছু ছিনিয়ে নিয়ে ছিনতাইকারীরা চৌধুরীপাড়া গলি দিয়ে সমিতি বাজারের দিকে পালিয়ে যায়।

এসময় স্থানীয় কয়েকজন লোক এগিয়ে এলে ছিনতাইকারী পিস্তল বের করে তাদের ভয় দেখায় বলে জানা যায়। খবর পেয়ে কক্সবাজার সদর মডেল থানার উপ-পরিদর্শক আজাদের নেতৃত্বে একদল ঘটনাস্থল যায়।

এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। এ ঘটনায় টমটমের চালকও জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। কেননা ঘটনার আকস্মিকতায় ইসলাম মাহমুদ গাড়ি থেকে নামার সাথে সাথেই টমটমটি দ্রুত বেগে পালিয়ে যায়।

স্থানীয় লোকজন জানিয়েছেন, এই এলাকায় প্রায় সময় ছিনতাইয়ের ঘটনা ঘটছে। মঙ্গলবার মাগরিবের পরপরই আরেকটি ছিনতাই ঘটে। ওই লোক থেকেও মোবাইল ও টাকাসহ অনেক মূল্যবান জিনিষ নিয়ে যায় ছিনতাইকারীরা। এছাড়া ৩ দিন আগে ঘটেছে আরো একটি বড় ছিনতাই।

12e71d89-5645-4ba9-bc4f-08f0c763c895১০ দিন আগেও একই ছিনতাইকারী গ্রুপ বাংলালিংকের এক অফিসারকে অস্ত্রের মুখে জিম্মি করে ল্যাপটপ, মোবাইল ও টাকাসহ অনেক মূল্যবান জিনিস ছিনিয়ে নিয়ে যায়। পরে অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই ছিনতাইকারী চক্রের সদস্য সমিতিবাজার এলাকার আলমগীর নামে এক পেশাদার ছিনতাইকারীকে গ্রেফতার করেছে র‌্যাব। উদ্ধার করা হয়েছে ল্যাপটপটিও।

স্থানীয়রা আরো জানান, ওই ছিনতাইকারী চক্রের সবাই সমিতিবাজার এলাকার বাসিন্দা। তারা সংঘবদ্ধ হয়ে বাসটার্মিনাল ও শহরের বাজার ঘাটায় অবস্থান করে। কোন টমটমে একা যাত্রী দেখলে সবাই ওই টমটমে উঠে পড়ে।

এরপর ওই সাবমেরিন ক্যাবল এলাকা গিয়ে অস্ত্রের মুখে সব কিছু ছিনিয়ে নিয়ে চৌধুরী পাড়া সড়ক দিয়ে পাহাড়ি পথে সমিতিবাজারের দিকে পালিয়ে যায়। গত ৬ মাসে ব্র্যাক, বিকাশ, আশার কর্মকর্তাসহ অন্তত ৩০ জন মানুষ তাদের হাতে ছিনতাইয়ের শিকার হয়েছে।


শেয়ার করুন