সিঙ্গাপুর থেকে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ফখরুল

index_77737সিটিএন ডেস্ক:
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর থেকে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন। দু-এক দিনের মধ্যেই তার যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা রয়েছে।

মির্জা ফখরুলের পারিবারিক সূত্র জানায়, ঘাড়ের যে অংশে তার অপারেশন হওয়ার কথা তা খুবই ঝুঁকিপূর্ণ। সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালের চিকিৎসকরাই তাকে যুক্তরাষ্ট্রে যাওয়ার পরামর্শ দিয়েছেন। প্রাথমিকভাবে তারা বেশ কয়েকটি পরীক্ষা করেছেন। কিন্তু অপারেশনে চিকিৎসকরা অপরাগতা প্রকাশ করেছেন। পরীক্ষায় মির্জা ফখরুলের ঘাড়ে একটি ব্লক ধরা পড়েছে। এই ব্লকের অপারেশন জটিল। এই অপারেশন শুধুমাত্র সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়া হয়ে থাকে। এজন্য মির্জা ফখরুলের বড় মেয়ে মির্জা শামারুহকে বৃহস্পতিবার অস্ট্রেলিয়া থেকে সিঙ্গাপুরে ডেকে আনা হয়েছে। সিঙ্গাপুরে বর্তমানে স্ত্রী রাহাত আরা তার সাথে আছেন।

পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে সুস্থতার জন্য দোয়া চেয়েছেন মির্জা ফখরুলের ছোট ভাই মির্জা ফয়সাল আমীন।

প্রসঙ্গত, ইন্টারনাল ক্যারোটি আর্টারিতে ব্লকে আক্রান্ত মির্জা ফখরুল চিকিৎসার জন্য গত ২৭ জুলাই সিঙ্গাপুর যান। ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল এবং ইকোনো হসপিটালের তিন বিশেষজ্ঞ চিকিৎসকের নিচ্ছেন তিনি। দেশে ক্যারোটিভ আর্টারির চিকিৎসার কোনো ব্যবস্থা না থাকায় গত ১৪ জুলাই সুপ্রিম কোর্টের আপিল ফখরুলকে বিদেশে যেতে জামিন দেয়।

চলতি বছরের জানুয়ারি থেকে শুরু হওয়া সরকারবিরোধী তিন মাসের আন্দোলনের প্রথমেই গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে পুলিশ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে গ্রেপ্তার করে। তাকে নাশকতার কয়েকটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।


শেয়ার করুন