টেকনাফে

সাংবাদিক হামলার প্রতিবাদে ওরাক’র বিক্ষোভ

orac3প্রেস বিজ্ঞপ্তি :

১৩ মে টেকনাফে পেশাগত দায়িত্ব পালনকালে হামলার শিকার ৬ সাংবাদিকের কেড়ে নেওয়া মালামাল অবিলম্বে উদ্ধার ও হামলা কারীদের গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান বক্তারা। অন্যতায় সাংবাদিকরা লাগাতার আন্দোলন চালিয়ে যাবে।

বক্তারা বলেন, হামলাকারী স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের তালিকাভূক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভূট্টো ও তার বাহিনী এখনো ধরাছোয়ার বাইরে। সাংবাদিকদের লুট হওয়া মূল্যবান মালামাল এখনো উদ্ধার না হওয়ায় পুলিশের তৎপরতা নিয়ে সন্দেহের সৃষ্টি হয়েছে। বক্তারা আরো বলেন, সাংবাদিকরা সমাজের নানা অসংগতি, অন্যায়, অত্যাচার, অনিয়মের খবর প্রকাশ করে জাতিকে জানান দেন। ইয়াবা একটি মরণ নেশা। এই ইয়াবা টেকনাফ থেকে সারা দেশে সরবরাহ করে জাতিকে ধ্বংশ করা হচ্ছে। এই চক্রের অন্যতম নুরুল হক ভূট্টো সহ তার আত্নীয় স্বজন ও বাহিনীর সদস্যরা ইয়াবার সংবাদ প্রকাশের কারণে সাংবাদিকদের বিভিন্ন সময় হুমকি ধমকি প্রদান করে আসছিল। এই নুরুল হক ভূট্টো, তার আত্নীয় স্বজন ও তার বাহিনীর সদস্যদের বিরুদ্ধে ইয়াবা পাচার, হত্যা, ডাকাতি, জমি দখল সহ বিভিন্ন অভিযোগে ডজন ডজন মামলা রয়েছে। বক্তারা নুরুল হক ভূট্টো সহ সকল ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবী জানান।

১৬ মে সোমবার বিকাল ৪ টা কক্সবাজার পৌরসভা কার্যালয়ের সামনে অনলাইন রিপোর্টার্স এসোসিয়েশন অব কক্সবাজার (ওরাক) আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা এ কথা বলেন।

orac5সংগঠনের সিনিয়র সহ-সভাপতি এম ইউ রহমান মাসুদ’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইসলাম মাহামুদ’র সঞ্চালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল। বিশেষ অথিতির বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারে সাধারণ সম্পাদক হাসানুর রশিদ।

বক্তব্য রাখেন ওরাকের সহ-সভাপতি সরওয়ার আলম, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ কক্সবাজার শাখার এর সাধারণ সম্পাদক মো: আমান উল্লাহ, মোহনা টিভির জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, ডিসকভার কক্স এর সম্পাদক আব্দুল্লাহ নয়ন, দৈনিক আজকের কক্সবাজার বার্তা’র নির্বাহী সম্পাদক এইচ এম নজরুল, সাংবাদিক বলরাম দাশ, আবদুল আলিম নোবেল, ছৈয়দ আলম প্রমুখ।

orc1

উপস্থিত ছিলেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দীপক শর্মা দিপু, এসএ টিভির কক্সবাজার প্রতিনিধি আহসান সুমন, বিজয় টিভির ককসবাজার প্রতিনিধি শাহ আলম, জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ কক্সবাজার শাখার সভাপতি শাহজাহান চৌধুরী শাহীন, দৈনিক বাকখালীর মফস্বল সম্পাদক ইমাম খাইর, ডেইলি কক্সবাজার ডট কম এর সম্পাদক ছৈয়দ মোহাম্মদ শাকিল, রিপোটার্স ইউনিটি কক্সবাজার সভাপতি আরাফাতুল মজিদ, সাধারণ সম্পাদক মারুফ ইবনে হোসেন, নুরুল আমিন হেলালী, মো শফিক, আরোজ ফারুক, কামরুল হাসান মিনার, মনিরুল ইসলাম, নিহাদ, শাহেদ মিজান, মোহাম্মদ হোসাইন।


শেয়ার করুন