সাংবাদিক শামসুল ইসলামের ২০ তম মৃত্যু বার্ষিকী পালন

Shamsul-Islam_1বার্তা পরিবেশক : কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, এককালের জনপ্রিয় সাপ্তাহিক কক্সবাজার বার্তার সম্পাদক ও প্রকাশক এবং জেলার সাংবাদিকতার পথিকৃত মরহুম এম. শামসুল ইসলামের ২০ তম মৃত্যু বার্ষিকী ২৬ জুন পালিত হয়েছে। এ উপলক্ষে মরহুমের বাড়ী শহরের টেকপাড়ায় কর্মসুচি হাতে নেয়া হয়েছে। কর্মসুচির মধ্যে খতমে কোরআন, দোয়া মাহফিল এবং বিভিন্ন এতিমখানায় ইফতার বিতরণ।
মরহুম শামসুল ইসলাম রেডিও, বাংলাদেশ অভজারভারসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেন। শহরের পূর্ব পাহাড়তলী জামে মসজিদ তিনি নিজ হাতেই প্রতিষ্ঠা করেন। এছাড়া অনেক ধর্মীয়-সামাজিক প্রতিষ্ঠানও তার হাত ধরে প্রতিষ্ঠা লাভ করে। সাংবাদিক এম. শামসুল ইসলাম ১৯৯৬ সালের ২৬ জুন ইন্তেকাল করেন। মরহুমের রুহের মাগফিরাত কামনায় পরিবারের সদস্যরা এ আয়োজন করেন।
এদিকে শাসুল ইসলামের ঘোনায় (প্রকাশ ইসলো ঘোনায়) মরহুম শামসুল ইসলামের প্রতিষ্ঠিত মসজিদ ও হেফজখানা সংলগ্ন মরহুমের কবর জিয়ারত করে মরহুমের মাগফিরাত কামনা করেছেন কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সৈকত সম্পাদক মাহাবুবর রহমন ও দৈনিক ইনকিলাবের কক্সবাজার ব্যুরো চীফ দৈনিক হিমছড়ির প্রতিষ্ঠাতা সম্পাদক শামসুর হক শারেক। এসময় সেখানে উপস্থিত ছিলেন মরহুমের সুযোগগ্য সন্তান সোহেলসহ স্থানীয় মুসল্লি, মুরুব্বি ও শুভাকাঙ্খীরা।
কবর জিয়ারতসহ মরহুমের মৃত্যু বার্ষীকির অন্যান্য কর্মসূচীতে অংশ নিয়ে মরহুমের মাগফিরাত কামনা করেন অংশ গ্রহণকারীরা।
এসময় মাহবুবর রহমান বলেন, মরহুম শামসুল ইসলাম ছিলেন একজন নিবেদিতপ্রাণ আদর্শ সাংবাদিক। তিনি জীবনে মুধু মানুষেকে দিয়ে গেছেন। এর প্রতিদান হয়ত তিনি মহান আল্লাহর কাছে পেয়েছেন। তার একটি নমুনা হচ্ছে তার ইচ্ছে অনুযায়ী নিজের প্রতিষ্ঠিত মজিদ ও হেফজ খানার পাশেই তাঁর কবর হয়েছে। এটি অনেক বড় পাওনা।


শেয়ার করুন