সাংবাদিক নির্যাতনকারী এসআই’র বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

বাংলানিউজটোয়েন্টিফোর :

সাংবাদিক নির্যাতনকারী পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আজাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে ডিএমপি কমিশনারকে এ নির্দেশ দেন তিনি।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া পুলিশের এ কর্মকর্তার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, কারোর অপেশাদার আচরণের দায় নেবে না পুলিশ বিভাগ।

এ সময় ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় বিভাগীয় ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেন তিনি।

শুক্রবার (১২ আগস্ট) গুলশান থানা এলাকার শাহজাদপুর কাঁচাবাজার জামে মসজিদের গেটে গুলশান থানার উপ-পরিদর্শক (এস আই) আজাদ এসএ টেলিভিশনের সিনিয়র রিপোর্টার নিয়ামুল আজিজ সাদেকের সঙ্গে অসদাচরণ করেন।

এই ঘটনায় দুপুরে এসআই আজাদের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর অভিযোগ জানালে আসাদুজ্জামান খাঁন কামাল টেলিফোনে পুলিশ কমিশনারকে দ্রুত ব্যবস্থার নেওয়ার নির্দেশ দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী ওই সময় পুলিশ কমিশনারকে বলেন, পুলিশকে ট্রেনিং করানো হচ্ছে অপেশাদার আচরণের জন্য নয়। দ্রুত বিষয়টি দেখুন।

এসএ টেলিভিশনের সিনিয়র রিপোর্টার নিয়ামুল আজিজ সাদেক স্বরাষ্ট্রমন্ত্রীকে অভিযোগে জানান, লাথি ঘুষিসহ শারীরিক নির্যাতনের ঘটনার পর পুলিশের ওই কর্মকর্তার কাছ থেকে উদ্ধার হয়ে নামাজ শেষ করি। নামাজের পর পুলিশের ওই কর্মকর্তা আবার আমাকে ধরে থানায় নিয়ে যায়। মসজিদ থেকে জঙ্গি ধরে এনেছি বলে এক ঘণ্টা থানায় আটকে রাখেন এবং ইয়াবা দিয়ে চালান করে দেওয়ার ভয় দেখান। পরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিচয় জেনে ছেড়ে দেন ওই সংবাদিককে।


শেয়ার করুন