সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় জেইউসি’র নিন্দা

সংবাদ বিজ্ঞপ্তিঃ
পেকুয়া প্রেসক্লাব সভাপতি দৈনিক আজাদী ও নয়াদিগন্ত প্রতিনিধি সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সদস্য ছফওয়ানুল করিম এর উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে একটি সন্ত্রাসী দখলবাজ চক্র।
এ ঘটনায় দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার ও আইনানুগ ব্যবস্থা গ্রহনে নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার (রেজি নং-২৫৭৫)।
শুক্রবার (১৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টায় পেকুয়া সিকদারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে সাংবাদিক ছফওয়ানুল করিম গুরুতর আহত হয়।
আহত ছফওয়ানকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি বলেন,‘ পেকুয়া সদরের তাঁর চাচার বসটভিটার সামনে ১০ টায় আসামীরা সংঘবদ্ধ হয়ে আমার পিতা ও চাচাদের নামীয় ৮ শতক দীর্ঘদিনের দখলীয় জমিতে জোরপূর্বক দখলের চেষ্ঠা চালায়। এসময় আমি বিষয়টি প্রথমে স্থানীয় মেম্বার এবং গণ্যমান্য ব্যক্তিদের জানালে তারা তাদেরকে নিবারণের চেষ্টা করেন। কিন্তু আসামিরা বেপরোয়া হয়ে আমাদের দীর্ঘদিনের দখলীয় উক্ত জমিতে ঘর নির্মাণ করার চেষ্ঠা চালায়। এসময় স্থানীয় মেম্বারের পরামর্শে আমার পিতা মাস্টার মুবিনুল হক এবং আমার চাচা মাস্টার এনামুল হক এ সংক্রান্ত একটি অভিযোগ নিয়ে থানায় হাজির হন। এসময় থানায় কর্তব্যরত ডিউটি অফিসার এস আই খায়ের উদ্দিন ভূঁইয়া ঘটনাস্থলে যান এবং উপয়পক্ষকে আইন-শৃংখলা বজায় রাখার নির্দেশ দিয়ে চলে আসেন। এরপরই পুলিশ চলে যাওয়ার সাথে সাথে দুপুর ১২.৩০ টায় আমাদের উপর অতর্কিত হামলা চালায়।
এ ঘটনায় তাৎক্ষণিক সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর পক্ষ থেকে নিন্দা জানানো হয়। সংগঠনের সভাপতি এডভোকেট জি এ এম আশেক উল্লাহ ও সাধারণ সম্পাদক এস এম জাফর গণমাধ্যমে প্রেরিত নিন্দা বিবৃতিতে হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবী জানান। অন্যথায় কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে সাংবাদিকরা।


শেয়ার করুন