সরকার ক্ষতিগ্রস্থ ঘর নির্মাণ করে দেবে – ওবায়দুল কাদের

img_20170603_213523হারুনর রশিদ,মহেশখালী :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন-আওয়ামী লীগই গরীবের সরকার। সাধারণ মানুষের দু:খ দূর্দশার কথা আমরাই বুঝি। এই lজন্য আমরা আপনাদের মাঝে ছুটে এসেছি। সব দূর্যোগেই আওয়ামীলীগ জনগনের পাশে থাকে।সেতু মন্ত্রী মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্র এলাকার ক্ষতিগ্রস্থদের পূর্ণবাসন এবং বাড়ীঘর নিমাণ করে দেওয়া হবে বলে প্রতিশ্রুতিদেন। ধলঘাটা ইউনিয়নের বেঁড়ীবাঁধ নির্মাণ করে দেওয়া হবে বলে আশ্বস্ত করেন। চালিয়াতলি-মাতারবাড়ী সড়ককে ফোরলেইন করা হবে। শনিবার দিন বেলা ১১টায় মহেশখালীর মাতারবাড়ীতে মোরা আক্রান্তদের মাঝে ত্রাণ বিতরণ কালে এসব কথা বলেন। মাতারবাড়ীতে মোরা আক্রান্তদের নগদ ১০লক্ষ এবং ৭মে:টন চাউল বিতরণ করেন। মোরার তান্ডবে ক্ষতিগ্রস্থ প্রতি পরিবার কে ১হাজার নগদ টাকা এবং ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ কালে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন-ঘূর্ণিঝড়ের সময় আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকলেও প্রতি মূহুর্তে তিনি খোঁজ খবর নিয়েছেন।ক্ষতিগ্রস্থদের জন্য ত্রাণ ও তাদের পাশে দাঁড়ানোর জন্য কড়া নির্দেশ দিয়েছেন। তাই আমরা উপকুলে চলে এসেছি,দূর্গতদের খবর নিতে ।

ওবায়দুল কাদের বলেন-দূর্গত মানুষকে আগের অবস্থানে নিয়ে যেতে সরকার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। দূর্গত এলাকার একজন মানুষ ও নাখেয়ে থাকবেনা।

মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগে সভাপতি জি এম ছমি উদ্দীন এর কোরান তেলাওয়াত এর মধ্যদিয়ে মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় ময়দানে জি.এম ছমিউদ্দীনের সভাপতিত্বে অনুষ্টিত তাণ ও নগদ অর্থ বিতরণ সভায় উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ,জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিষ্টার নওফেল, আওয়ামীলীগের ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক সাবেক ছাত্রনেতা সুজিত কুমারনন্দী।

জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিক,কশসবাজার জেলা পরিষদেও চেয়ারম্যান খান বাহাদুর মোস্তাক আহমদ চেšধুরী,মহেশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হোছাইন ইব্রাহীম,মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম, সহকারী কমিশনার ভুমি বিভীষণ কান্তি দাশ,মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ, উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম সাকিব, সাবেক কেন্দ্রী ছাত্রলীগের সহ সভাপতি ওসমান গনি, জেলা পরিষদের সদস্য মশরফা জন্নাত, জেলা পরিষদের সদস্য মাষ্টার রুহুল আমিন, মাতারবাড়ীর চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ, ধলঘটার চেয়ারম্যান কামরুল হাসান,হোয়ানকের চেয়ারম্যান মোস্তফা কামাল, কালামারছাড়া ইউপির চেয়ারম্যান তারেক বিন ওসমান শরিফ, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকক এস এম আবু হায়দার, মাষ্টার নুর বকস, মাতারবাড়ী ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি শওকত ইশবাল মুরাদ,স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ,ছাত্রলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্টান শেষে সেতু ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের ছালিয়াতলি- মাতারবাড়ী সড়কটি পায়ে হেটে সাধারণ মানুষের দু:খ দূদর্শা দেখেন। ওই সময় সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের এসড়কটি ফোরলেইন এ উন্নত করা হবে বলে জানান।


শেয়ার করুন