সবুজ আহমেদ কক্স নবীন লেখকদের স্বপ্ন পূরণের ঠিকানা

received_181134045704734সম্ভবনাময়ী নবীন লেখকদের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন সম্পাদক সবুজ আহমেদ কক্স। লেখক গড়ার প্রত্যয়ে অক্লান্ত পরিশ্রমে সাড়া দেশের সকল প্রতিভাবান তরুণের লেখা কবিতাগুচ্ছকে সন্নিবেশন করে যৌথগ্রন্থ প্রকাশ করে যাচ্ছেন তিনি। তাঁর মহৎ এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে এগিয়ে আসছেন তরুণ সম্প্রদায়। সম্পাদক সবুজ আহমেদ কক্স কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার গোরকঘাটা গ্রামে জন্ম গ্রহণ করেন।

ছোট বেলা থেকেই লেখা-লেখির প্রতি ছিল তার অঘাত ভালোবাসা। শৈশবে বেড়ে উঠার মধ্যদিয়েই তার লিখনী শক্তি প্রকাশ পায়। পড়া লেখার পাশাপাশি ছড়া, কবিতা লিখে সকলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হন। এভাবেই সাহিত্যের ছোঁয়ায় আস্তে আস্তে বেড়ে উঠা। ২০০৪ সালে চট্টগ্রাম সরকারী কলেজ থেকে বাংলা বিষয়ে মাস্টার্স  করেন।

তার প্রকাশিত জীবন্মৃত মানুষ গ্রন্থটি বেশ আলোড়ন সৃৃষ্টি করে। লেখালেখির পাশাপাশি সম্পাদনার কাজও চালিয়ে যাচ্ছেন তিনি। ঘুড়ি, ফড়িং, কবি ও কবিতা, প্রেম ও দ্রোহ, ভালোবাসার কাব্য, রঙিণ প্রজাপতি, কবি ক্ন্ঠস্বর, অনুকাব্য সংকলন, সবুজ সংলাপ ও চেতনায় ৭১ গ্রন্থদ্বয় তার সম্পদনায় প্রকাশিত হয়েছে। এছাড়া কবিতার কবি, কবিদের কবিতা আড্ডা, বিরহের কাব্য, হৃদয়ে বাংলাদেশ, জীবন রহস্যময়, মিয়াবাড়ি এখন ইতিহাস, সাদাকালো জীবনের গল্প, কবিতায় বঙ্গবন্ধু গ্রন্থদ্বয় প্রকাশের পথে।

ছাপান


শেয়ার করুন