চকরিয়া স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকদের অংশগ্রহণে 

সনাক-টিআইবির সমন্বয় সভা অনুষ্ঠিত

dee4326বার্তা পরিবেশক :

‘চাই শিক্ষা খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা’ এই স্লোগানকে সামনে নিয়ে প্রাথমিক শিক্ষার মান বাড়ানোর লক্ষ্যে গতকাল (১৩ সেপ্টেম্বর ২০১৫) চকরিয়া উপজেলার মধ্য চকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্কুল ব্যবস্থাপনা কমিটি (এসএমসি)’র সভাপতি ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের অংশগ্রহণে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা শিক্ষা বিভাগ ও সনাক-টিআইবি’র যৌথভাবে উক্ত মতবিনিময় সভার আয়োজন করেন। মতবিনিময় সভায় চকরিয়া উপজেলার প্রায় সব প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি’র সভাপতিগণ অংশগ্রহণ করেন। উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ খুরশীদুল আলম চৌধুরীর সভাপতিত্বে সভাপতিত্বে এবং পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুরে জন্নাত মিলির সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার আহাম্মদ হোসেন ভুঁইয়া এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সনাক সভাপতি আলহাজ্ব ফরিদ উদ্দিন চৌধুরী, সুরাজপুর-মানিকপুর প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি ও ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, শিক্ষকগণ হলেন জাতি বিনির্মাণের কারিগর।

তাই শিক্ষকদেরকে অবশ্যই জাতির এই মস্তবড় দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করতে হবে। সভাপতির বক্তব্যে উপজেলা শিক্ষা কর্মকর্তা বলেন, শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে এসএমসি ও স্কুল শিক্ষকদের মধ্যে সমন্বয় বৃদ্ধি করে কাজ করতে হবে। এছাড়াও শিক্ষা ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রেখে শিক্ষা দানের জন্য শিক্ষকদের আহবান জানানো হয়। অনুষ্ঠানে প্রায় তিন শতাধিক শিক্ষক ও এসএমসি’র সভাপতি অংশগ্রহণ করেন।


শেয়ার করুন