সদর হাসপাতালে কর্মচারী লাঞ্চিত, পুলিশ সদস্য প্রত্যাহারের দাবী

hospitalনিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার সদর হাসপাতালে কর্তব্যরত কর্মচারী তছলিম হোসেনকে লাঞ্চিত করায় সদর হাসপাতালে দায়িত্বরত দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার এবং হাসপাতালে সকল কর্মচারীদের মান ক্ষুন্ন, কর্মরত অবস্থায় কর্মচারীদের কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ও সু-বিচারের দাবী জানিয়েছে হাসপাতালে কর্মরত সকল কর্মচারীবৃন্দ। ২৪ জুন শুক্রবার বিকাল ৩ টার দিকে বহিঃবিভাগের উত্তর পার্শ্বে এ ঘটনা ঘটে বলে জানা যায়।
কর্মচারী তছলিম হোসেন জানান, ডিউটিরত থাকা অবস্থায় আইডি ওয়ার্ডে কয়েকজন সাধারণ লোক অহেতুক জোরপূর্বক ওয়ার্ড থেকে বের করে বহিঃবিভাগের উত্তর পার্শে¦র কক্ষে নিয়ে অমানবিকভাবে নির্যাতন ও লাঞ্চিত করে। তখন হাসপাতালের কয়েকজন কর্মচারী এসে তাকে উদ্ধার করে বলে তিনি জানান।
হাসপাতালে কর্মচারীদের সাথে কথা বলে জানা যায়, তছলিম হোসেনকে কর্তব্যরত অবস্থায় কয়েকজন অহেতুক বেধড়ক মারধর করে। ঘটনার খবর জানতে পেরে আমরা ঘটনাস্থলে পৌছে তাকে উদ্ধার করি। কিন্তু হাসপাতালে দায়িত্বরত পুলিশ সদস্য নায়েক রেজাউল করিম এবং কনস্টেবল প্রকাশ দাশ ঘটনাস্থলে এসে তছলিমকে ১২৭ নং কক্ষে নিয়ে উক্ত ঘটনার সমাধানে না গিয়ে হামলাকারীদের সাথে আতাঁত করে উল্টো তাকে জোরপূর্বক স্বীকারোক্তি আদায়ের জন্য মারধর করে পুলিশ কন্ট্রোল রুমে আটকে রাখে এবং পরে তাকে সদর থানায় প্রেরণ করে। এ বিষয়ে সদর হাসপাতালের কর্মচারীরা মিলে তত্ত্বাবধায়ক বরাবর লিখিত অভিযোগ প্রদান করে। অভিযোগ প্রদানের ১২ ঘন্টার মধ্যে হাসপাতালে দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যকে প্রত্যাহার করা না হলে সকল কর্মচারীবৃন্দ কর্মবিরতী পালনের ঘোষণা প্রদান করেন।
এদিকে ২৬ জুন রবিবার রাত ৯ টার দিকে এবিষয়ে হাসপাতালের কর্মচারীদের সাথে তত্ত্বাবধায়কের বৈঠক হয়। ২৪ ঘন্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার পূর্বক দুই পুলিশ সদস্য নায়েক রেজাউল করিম এবং কনস্টেবল প্রকাশ দাশকে প্রত্যাহার করে সৎ ও যোগ্য পুলিশ সদস্য নিয়োগ দেওয়ার আশ্বাস প্রদান করেন।


শেয়ার করুন