সংলাপের দাবিতে কাদের সিদ্দিকীর লাগাতার অবস্থান

বাংলামেইল:

কাদের সিদ্দিকীলাগাতার অবরোধ প্রত্যাহার ও আলোচনায় বসার দাবিতে কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম অবস্থান কর্মসূচি পালন করছেন।

বুধবার দুপর থেকে মতিঝিলে নিজ দলীয় কার্যালয়ের সামনে বর্তমান সঙ্কটময় অবস্থা থেকে পরিত্রাণের লক্ষ্যে লাগাতার অবস্থান শুরু করেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, ‘বেগম খালেদা জিয়াকে অযৌক্তিক লাগাতার অবরোধ প্রত্যাহার এবং শেখ হাসিনাকে অবিলম্বে সব দলের সঙ্গে আলোচনায় বসতে হবে। প্রধানমন্ত্রী দেশের মালিক নন, দেশের মানুষের মঙ্গলের জন্য প্রয়োজনে তাকে চাঁড়ালের সঙ্গেও আলোচনায় বসতে হবে।’

বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আরাফাত রহমান কোকোর মৃত্যুতে আপনি যেমন শোকাহত, তেমনি অবরোধ চলাকালে যারা নিহত হয়েছে তাদের মায়েরাও সমপরিমাণ মর্মাহত। তাই অবিলম্বে অবরোধ প্রত্যাহার করে সব রাজনৈতিক দলের সঙ্গে পরামর্শ করে নতুন কর্মসূচি গ্রহণ করুন।’

দুই নেত্রীকে অবিলম্বে একসঙ্গে বসার আহ্বান জানিয়ে তিনি দাবী না মানা পর্যন্ত তিনি তার অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। অবস্থান কর্মসূচিতে পালনকালে দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বীরপ্রতীক, যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ারসহ কেন্দ্রীয় নেতারা তার সঙ্গে রয়েছেন।


শেয়ার করুন