বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির

শ্রেষ্ট ইউএনও’র পুরষ্কার পেলেন  এএসএম শাহে দুল ইসলাম

UNO Safatমো.আবুল বাশার নয়ন, নাইক্ষ্যংছড়ি:

ডিজিটাল বাংলাদেশ গঠনে অনন্য আবদানের স্বীকৃতি হিসেবে চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ট জেলা প্রশাসক হিসেবে প্রথমস্থান অধিকার করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মেজবাহ উদ্দিন। জেলা প্রশাসক ক্যাটাগরিতে চট্টগ্রাম বিভাগের সেরা জেলা প্রশাসক হিসেবে নির্বাচিত হন মোট তিনজন।
এছাড়াও বান্দরবান জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পুরষ্কার গ্রহণ করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নিবার্হী অফিসার এএসএম শাহে দুল ইসলাম।

শনিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ কর্মকর্তাদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কার ও সম্মানতা তুলে দেওয়া হয়। চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ’র সভাপতিত্বে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব আবুল কালাম আজাদ।
অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের সব জেলার জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক এবং প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাঠপ্রশাসনে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের সর্বোপরি মাঠ প্রশাসনকে উজ্জীবিত ও উৎসাহিত করার লক্ষ্যে বিভাগীয় কমিশনার চট্টগ্রামের পক্ষ হতে ১৯টি ক্যাটাগরিতে ৫৭ জন কর্মকর্তাকে পুরস্কৃত করা হয়। চট্টগ্রাম জেলার মধ্য ভেজাল বিরোধী অভিযান পরিচালনা এবং জীবন রক্ষাকারী ওষুধে ভেজাল উদঘাটন ও নিষিদ্ধ ওষুধ জব্দ ও শতাধিক ফার্মেসিতে অভিযান পরিচালনা ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করায় চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আরডিসি মো. রুহুল আমীনও নির্বাহী ম্যাজিটেস্ট্রট ক্যাটাগড়িতে শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে পুরস্কার লাভ করেন।

এছাড়াও কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আবদুল মতিনকে সেরা অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব হিসেবে সম্মাননা দেওয়া হয়। সেরা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ গোলামুর রহমানকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। দেবিদ্বার সহকারী কমিশনার ভূমি দাউদ হোসেনকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।
সেরা ইউনিয়ন ডিজিটাল সেন্টার হিসেবে গৌরিপুর দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। চট্টগ্রাম বিভাগে সেরা নারী উদ্যোক্তা হিসেবে ২য় স্থান অর্জন করেন বরড়া আগানগর ইউনিয়নের তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা শামছুন নাহার।
উল্লেখ্য, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এ এস এম শাহে দুল ইসলাম গত বছর ২১ এপ্রিল কুমিল্লা জেলার হোমনা‘র থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় যোগদান করেন।

তিনি বিসিএস ২৪তম ব্যাচের কর্মকর্তা। শিক্ষা জীবনে তিনি ১৯৯২ সালে চট্টগ্রাম সরকারী মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৫সনে চট্টগ্রাম হাজী মোহাম্মদ মহসিন কলেজ থেকে এইচএসসি, ঢাকা কলেজ থেকে ১৯৯৮সনে বিএসএস ও চট্টগ্রাম কলেজ থেকে ২০০২ সালে এমএসএস সম্পন্ন করেন।


শেয়ার করুন