শেষ ধাপেও সহিংসতার আশঙ্কা, আগেরদিন খুন ১

2016_05_25_16_28_08_664hTIInNAXt1KbIBkwbnMEkH7gIsV_originalসিটিএন ডেস্ক : শনিবার ষষ্ঠ ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিগত ধাপগুলোর সবক’টিতেই কমবেশি সহিংসতা হয়েছে। শেষ ধাপেও ভোটগ্রহণের আগের দিনই একজন নিহত এবং কমপক্ষে ৬ জন আহত হয়েছে। বিএনপির এক চেয়ারম্যান পদপ্রার্থী গুলিবিদ্ধ হয়েছেন।

এ নিয়ে গত ফেব্রুয়ারিতে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত সহিংসতায় ১০৩ জনের প্রাণহানি ঘটলো।

শেষ পর্বের ভোটের আগের দিন শুক্রবার চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বৈরাগ ইউনিয়নে সহিংসতায় ফারুক (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি মেম্বার প্রার্থী সোলাইমানের সমর্থক বলে জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, বিকেলে বৈরাগ ইউনিয়নের খলিফা পাড়া কেন্দ্রে নওয়াব আলী ও সোলাইমান নামে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে ফারুকসহ অন্তত ৬ জন আহত হন। পরে তাদের চমেকে নেয়া হয়। সেখানে ফারুকের মৃত্যু নিশ্চিত করেন চিকিৎসকরা।

চমেক পুলিশ ফাঁড়ির নায়েক পঙ্কজ বড়ুয়া জানান, নিহতের মাথায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

এর আগে রাত ৩টার দিকে গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ি ইউনিয়নে দুর্বৃত্তদের হামলায় বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আজিজুর রহমান গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। ঘরে শুয়ে থাকা অবস্থায় তাকে দুর্বৃত্তরা জানালা দিয়ে পায়ে গুলি করে। এলাকাবাসী দুর্বৃত্তদের ধাওয়া করে ৪ জনকে আটক করে বিজিবির হাতে তুলে দিয়েছে।

ফুলছড়ি উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা খাইরুল বাসার জানান গুলিবিদ্ধ আজিজুর রহমানকে পার্শ্ববর্তী জেলার জামালপুর হাসপাতালে নেয়া হয়। পরে তার উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে পাঠানো হয়।

ষষ্ঠ ধাপের ৭১০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) শনিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

এ ধাপে চেয়ারম্যান পদে ৩ হাজারের মতো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ১০ হাজারের মতো এবং সংরক্ষিত সদস্য পদে প্রায় ৫ হাজার প্রার্থী রয়েছে।

ভোটগ্রহণ উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচনী এলাকায় অবস্থান নিয়েছে। র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য মিলিয়ে প্রায় দুই লাখ ফোর্স মোতায়েন করেছে ইসি।

প্রসঙ্গত, বরাবরের মতো ষষ্ঠ ধাপেও আওয়ামী লীগের ২৫ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।


শেয়ার করুন